এবার প্লাস্টিকের দাঁত লাগিয়ে ছাগল বিক্রির চেষ্টা পাকিস্তানে

Home Page » জাতীয় » এবার প্লাস্টিকের দাঁত লাগিয়ে ছাগল বিক্রির চেষ্টা পাকিস্তানে
মঙ্গলবার ● ১৮ জুন ২০২৪


পাকিস্তানে প্লাস্টিকের দাঁত লাগিয়ে কোরবানির ছাগল বিক্রয় করার চেস্টা

বঙ্গ-নিউজ: কোরবানি উপলক্ষে বিক্রির জন্য হাটে আনা হয়েছিল কয়েকটি ছাগল। সেগুলোর অন্যসব ঠিক থাকলেও দেখা যায়, সেগুলোর দাঁত প্লাস্টিকের তৈরি। এক ক্রেতা বিষয়টি বুঝে ফেলার পর বিষয়টি নিয়ে বেশ হাঙ্গামার সৃষ্টি হয়। পরে পুলিশ প্রতারণার অভিযোগে ছাগল বিক্রেতাকে গ্রেপ্তার করে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের করাচি এলাকার। খবর দ্য নেশন।

খবরে বলা হয়, পাকিস্তানের করাচির গুলবার্গ চৌরঙ্গী এলাকার একটি হাটে এই ঘটনা ঘটে। মূলত পশু কোরবানির উপযুক্ত হয়েছে কিনা, তা যাচাইয়ের অন্যতম উপায় হচ্ছে দাঁত পরীক্ষা। কোরবানির পশু খুঁতবিহীন কিনা, তা দেখতেও পশুর দাঁত পরীক্ষা করা হয়।

পাকিস্তানে প্রতারণা মূলকভাবে প্লাস্টিকের দাঁত সম্বলিত কোরবানির ছাগল বিক্রীর চেষ্টা

গত শনিবার করাচির ওই হাটে গিয়ে ছাগলের দাঁত পরীক্ষা করতে গিয়ে এক ক্রেতা ছাগলবিক্রেতার প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। পরে তিনি একটি ছাগলের মুখ থেকে প্লাস্টিকের দাঁত বের করে আনেন। পরে পুলিশ গিয়ে প্রতারণার অভিযোগে ওই ছাগলবিক্রেতাকে গ্রেপ্তার করে। একই সঙ্গে জব্দ করা হয় তার সঙ্গে থাকা সাতটি ছাগল। পুরো ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়া হলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ছাগলবিক্রেতা পুলিশকে জানায়, তার বাড়ি হায়দরাবাদে। তবে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ছাগল বিক্রির জন্য করাচিতে গিয়েছিলেন। পুলিশ তার বিরুদ্ধে প্রতারণার মামলা করেছে। ঘটনাটি নিয়ে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, পাকিস্তানেও বাংলাদেশের মতো গতকার সোমবার (১৭ জুন) পবিত্র ঈদুল আযহা পালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২:২৩:০০ ● ৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ