রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী বর্ষণ হতে পারে

Home Page » জাতীয় » রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী বর্ষণ হতে পারে
মঙ্গলবার ● ১৮ জুন ২০২৪


আবহাওয়া ভবন

বঙ্গ-নিউজ: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মঙ্গলবার সকাল থেকে আকাশ মেঘলা। গতকালও আবহাওয়া ছিল অনেকটা একই রকম। দেশের অন্যান্য অঞ্চলেও বৃষ্টি হচ্ছে, কোথাও আকাশ মেঘলা, কোথাও আবার রয়েছে তীব্র গরম।

মৌসুমি বায়ু এখন আরও সক্রিয়। আবহাওয়া অধিদপ্তরের মঙ্গলবার সকালে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, তিন বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

পূর্বাভাস অনুযায়ী, আজ সকাল ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী বর্ষণ হতে পারে। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রপাত হতে পারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছেন, আগামী তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সিলেটে আরও দুদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী এক সপ্তাহ ধরে সিলেট বিভাগে থেমে থেমে বৃষ্টি হবে।

গত ৩০ মে দেশে মৌসুমি বায়ু প্রবেশ করলেও সব জায়গায় এখনও বৃষ্টি শুরু হয়নি। বরং কোথাও কোথাও তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ব্যতিক্রম সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ খুলনা বিভাগের প্রায় সব এলাকা এবং পটুয়াখালী, ভোলা, মাদারীপুর, রাজশাহী, গোপালগঞ্জ ও পাবনা জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া দপ্তর আরও জানিয়েছেন, আগামীকালও তাপপ্রবাহ থাকতে পারে, তবে তা ব্যাপক আকার ধারণ করবে না। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়তে পারে।

ঢাকার আকাশ আজ সকাল থেকে মেঘলা। হাওয়া থাকলেও বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি কমছে না। আবহাওয়াবিদ মোহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, আজ রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০:১২:০৪ ● ৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ