নতুন ল্যাপটপ এখনই নয়!

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » নতুন ল্যাপটপ এখনই নয়!
সোমবার, ১৩ মে ২০১৩



2013-05-13-04-31-13-51906c9113eda-laptop.jpgরাতুল, বঙ্গ-নিউজ ডটকমঃ নতুন ল্যাপটপ কেনার কথা ভাবছেন? খুব বেশি জরুরি না হলে গবেষকেদের পরামর্শ হচ্ছে আর কিছুদিন ধৈর্য ধরে তবেই কিনুন নতুন ল্যাপটপ। যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, নতুন ল্যাপটপ কেনার জন্য মোটেও সুবর্ণ সময় নয় এখন। ধৈর্য ধরে আর কয়েকটা মাস পরে কিনলে উন্নত ও মানানসই পণ্য হাতের নাগালে পেয়ে যেতে পারেন।বাজারে সব সময়ই ভালো ও উন্নত পণ্য পাওয়া যায়, তবে বর্তমান সময়টা একটু আলাদা বলেই মনে করছেন প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোডোর বিশ্লেষকেরা।
ম্যাক নাকি উইন্ডোজ পিসি কেনার ভাবছেন? ম্যাক বা পিসি যাই কেনার কথাই ভাবুন না কেন কিছুদিনের মধ্যেই আরও শক্তিশালী চিপযুক্ত ল্যাপটপ বাজারে আসবে বলেই জানিয়েছে ইনটেল। ইনটেলের তৈরি নতুন এ চিপের নাম হবে হ্যাসওয়েল। শক্তি সাশ্রয়ী প্রসেসরের জন্য আরও কিছুদিন ধৈর্য ধরার পরামর্শ গবেষকেদের। ব্যাটারির আয়ু স্মার্টফোনের জন্য যতটা গুরুত্বপূর্ণ, ল্যাপটপের ক্ষেত্রেও তাই। হ্যাসওয়েল ব্যাটারির আয়ু বাড়িয়ে দিতে সক্ষম হবে বলেই ইনটেলের দাবি।
চলতি বছরের জুন মাসে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার্স কনফারেন্সে নতুন ম্যাকবুক ও ম্যাকবুক এয়ারের ঘোষণা দিতে পারে অ্যাপল। ইনটেলের উন্নত প্রসেসর যুক্ত এ ল্যাপটপ হাতে পেতে আর কিছুদিন অপেক্ষা করতে হবে বলেই জানিয়েছেন গবেষকেরা।
এদিকে, যাঁরা উইন্ডোজ ৮ নির্ভর আলট্রাবুক কেনার কথা ভাবছেন তাঁরা আরও কিছুদিন অপেক্ষা করলে আরও হালকা-পাতলা টাচস্ক্রিন-নির্ভর উইন্ডোজ ল্যাপটপ পাবেন। এসব ল্যাপটপে উন্নত গ্রাফিকস আর শক্তিশালী প্রসেসর হিসেবে ব্যবহূত হবে ইনটেলের হ্যাসওয়েল। যাঁরা ট্যাবলেট ও ল্যাপটপ উভয় হিসেবে ব্যবহার করা যায় এমন হাইব্রিড উইন্ডোজ পিসি কেনার কথা ভাবছেন তাঁরাও আপগ্রেড পণ্যের জন্য অপেক্ষা করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৮:০৭:০৬   ১৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিজ্ঞান-প্রযুক্তি’র আরও খবর


পদ্মা সেতুর রোডওয়ে স্ল্যাব বসানোর কাজ শেষ
শাওমি আনছে ‘সাইবারডগ’
উদ্ভাবন দিয়েই আত্মপরিচয় তুলে ধরবে ডিজিটাল বাংলাদেশ: সজীব ওয়াজেদ জয়
চীন মহাকাশে আরেক ধাপ এগিয়ে গেল !!
চিকিৎসা বিজ্ঞানীদের নতুন মাথাব্যথার কারণ ডেল্টা ভ্যারিয়েন্ট!
এই প্রাণীর ঘুম ভাঙল ২৪ হাজার বছর পর ,হতবাক বিজ্ঞানীরা!
বাংলাদেশ ওষুধে স্বয়ংসম্পূর্ণ ৫০ বছরের!!!
আই-ট্রিপলি এনএউবি স্টুডেন্ট শাখার দু’বছর উদযাপন।
আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত
বিগ বাজেটের ই-কমার্স সাইট “কিনবো বিডিডটকম” এখন বাজারে

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement