বঙ্গোপসাগরে লঘুচাপ,বাড়তে পারে বৃষ্টি!!

Home Page » জাতীয় » বঙ্গোপসাগরে লঘুচাপ,বাড়তে পারে বৃষ্টি!!
শনিবার, ১২ জুন ২০২১



ফাইল ছবি

বঙ্গনিউজঃ বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে গতকাল শুক্রবার (১১ জুন) দেশের অধিকাংশ অঞ্চলে প্রচুর বৃষ্টি হয়েছে। এই ধারা বজায় থাকতে পারে আরও দুই-তিনদিন। সাগরে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করার সম্ভাবনা রয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে সেই সিদ্ধান্ত নেয়া হবে। আজ শনিবার (১২ জুন) সকালে এসব তথ্য জানিয়েছেন জ্যেষ্ঠ আবহাওয়াবিদ ওমর ফারুক।

তিনি বলেন, গতকাল সর্বোচ্চ ৯৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোনায়। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৪৮ মিলিমিটার। সামনের ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে থেকে থেকে হালকা অথবা মাঝারি বর্ষণ অব্যাহত থাকতে পারে। বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে চট্টগ্রাম, কুষ্টিয়াসহ দেশের উপক‚লীয় অঞ্চলে।আবহাওয়াবিদ ওমর ফারুক আরও জানান, বর্তমানে লঘুচাপটি রয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায়। ধীরে ধীরে আরও ঘনীভ‚ত হয়ে এটি নিম্নচাপে রূপ নেবে। আর তাতে বাড়বে বৃষ্টি। বৃষ্টি ঝরিয়ে এক সময় দূর্বল হয়ে পড়বে এই লঘুচাপ।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এতে দিনের তাপমাত্রা কমবে, অপরিবর্তিত থাকবে রাতের তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ১২:৩২:১৩   ১২১ বার পঠিত   #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


করোনায় দেশে আর ২৪৬ জনের মৃত্যু!!
ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু
কঠোর লকডাউনেও রাজধানীতে যানজট সৃষ্টি!!
ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রূপালি ইলিশ
শিমুলিয়া ঘাটে প্রচণ্ড ভিড়, স্বাস্থ্যবিধি মেনে চলছে না কেওই!!
আগামী বছরের ডিসেম্বরে চালু হবে বহু প্রতীক্ষিত মেট্রোরেল
চলমান লকডাউনকে আরো ১০ দিন কঠোর বিধি নিষেধের সুপারিশ
পাটুরিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ব্যাপক ভিড়
চীন থেকে আরও ৩০ লাখ টিকা এলো
করোনায় মৃত্যু ৪১ লাখ ৮৬ হাজার ছাড়াল!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement