আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এখন পুলিশ হেফাজতে

Home Page » জাতীয় » আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এখন পুলিশ হেফাজতে
শুক্রবার, ১৮ জুন ২০২১



আবু ত্ব-হা মোহাম্মদ আদনান

বঙ্গ-নিউজ: উদ্বেগ-উৎকণ্ঠার অবসান ঘটিয়ে আজ দুপুর ১টার দিকে ফিরে এসেছেন আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। রংপুর ডিবি কার্যালয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেই জিজ্ঞাসাবাদের আলোকে পরে সংবাদ সম্মেলনে পুলিশ জানিয়েছে, ‘ব্যক্তিগত কারণে’ আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, এতদিন গাইবান্ধায় শিহাব নামের এক বন্ধুর বাড়িতে ছিলেন আবু ত্ব-হা। ব্যক্তিগত কারণে তিন সঙ্গীসহ আত্মগোপনে ছিলেন তিনি। তবে ব্যক্তিগত কারণটি কী- তা এখনই জানানো যাচ্ছে না। আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর জানা যাবে।

নিখোঁজের ৮ দিনের মাথায় আজ শুক্রবার দুপুর ১টার কিছুক্ষণ আগে রংপুর মহানগরীর মাস্টার পাড়া এলাকার একটি সরু গলি দিয়ে হাঁটছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। খোকন নামে স্থানীয় এক ব্যক্তি তাকে চিনে ফেলেন। কাছে গিয়ে প্রশ্ন করতেই আবু ত্ব-হা মুখে আঙুল দিয়ে চুপ থাকতে ইশারা করেন। কোথায় ছিলেন আপনি, কোথা থেকে আসলেন- এসব কোনো প্রশ্নের উত্তর দেননি।

পাশেই ছিল আবু ত্ব-হার শ্বশুর বাড়ি। হাঁটতে হাঁটতে তিনি সেখানে গিয়ে ওঠেন। তবে কয়েক মিনিটের মাথায় পুলিশ এসে তাকে জিজ্ঞাসাদের জন্য নিয়ে গেছে।

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান আপাতত পুলিশ হেফাজতেই থাকবেন বলে জানা গেছে। রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন এ তথ্য জানিয়েছেন। এর আগে আজ শুক্রবার দুপুরে নিখোঁজের এক সপ্তাহের বেশি সময় পর উদ্ধার হন আবু ত্ব-হা ও তার তিন সফরসঙ্গী।

শুক্রবার বিকেলে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এক ব্রিফিংয়ে পুলিশ কর্মকর্তা আবু মারুফ হোসেন বলেন, গাইবান্ধার ত্রিমোহনী এলাকায় বন্ধু শিহাবের বাসায় ‘ব্যক্তিগত কারণে’ আত্মগোপনে ছিলেন আদনান ও তার সঙ্গীরা। আপাতত আবু ত্ব-হা আদনান পুলিশ হেফাজতেই থাকবেন বলেও জানান তিনি।

ডিবি রংপুরের সংবাদ সম্মেলন

এর আগে এদিন বিকেল সাড়ে ৩টার দিকে রংপুর ডিবি কার্যালয়ে নেওয়া হয় আবু ত্ব-হাকে। ওই সময় তিনি তার শ্বশুরবাড়ি অবস্থান করছিলেন। তার আগে আদনান উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন রংপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশীদ।

উল্লেখ্য, গত ৮ জুন রংপুর থেকে ঢাকায় ফেরার পথে নিখোঁজ হন আদনান ত্ব-হা। ওই সময়ে তার সঙ্গে ছিলেন তার দুই সফরসঙ্গী এবং গাড়ির চালক। আদনানের সঙ্গে তারাও নিখোঁজ হন। ছেলের নিখোঁজের বিষয়ে ঘটনার পর দিন রংপুরে একটি জিডি করেন আদনানের মা।

বাংলাদেশ সময়: ২০:৩৯:০৪   ১৯৮ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


করোনায় দেশে আর ২৪৬ জনের মৃত্যু!!
ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২৩ জনের মৃত্যু
কঠোর লকডাউনেও রাজধানীতে যানজট সৃষ্টি!!
ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রূপালি ইলিশ
শিমুলিয়া ঘাটে প্রচণ্ড ভিড়, স্বাস্থ্যবিধি মেনে চলছে না কেওই!!
আগামী বছরের ডিসেম্বরে চালু হবে বহু প্রতীক্ষিত মেট্রোরেল
চলমান লকডাউনকে আরো ১০ দিন কঠোর বিধি নিষেধের সুপারিশ
পাটুরিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ব্যাপক ভিড়
চীন থেকে আরও ৩০ লাখ টিকা এলো
করোনায় মৃত্যু ৪১ লাখ ৮৬ হাজার ছাড়াল!!

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement