ভাঙ্গায় কমিটি না থাকায় মাজারের টাকা আত্মসাতের অভিযোগ

Home Page » প্রথমপাতা » ভাঙ্গায় কমিটি না থাকায় মাজারের টাকা আত্মসাতের অভিযোগ
সোমবার, ১২ জুলাই ২০২১



ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পাতরাইল দিঘীরপাড়ে অবস্থিত হযরত মজলিশ আব্দুল্লা খান আউলিয়ার মাজার শরীফ (ডানে) ও মাজারের খাদেম খন্দকার ফারুক (বামে)
ব্যুরো চিফ, ফরিদপুরঃ-

ফরিদপুরের ভাঙ্গায় কমিটি না থাকায় মাজারে দানকৃত টাকা ও মানতের গৃহপালিত পশু-পাখি আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলার পাতরাইল দিঘীরপাড়ে অবস্থিত হযরত মজলিশ আব্দুল্লা খান আউলিয়ার মাজার শরীফের খাদেম খন্দকার ফারুকের বিরুদ্ধে এ অভিযোগ করেন এলাকাবাসী।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা জানান, শত শত বছরের পূরাতন এ মাজারের একক কর্তৃত্বে বর্তমানে খাদেম রয়েছেন খন্দকার ফারুক। এর আগে তার পূর্ব পুরুষেরা খাদেম হিসেবে দায়ীত্ব পালন করতেন। মাজারের পাশেই অবস্থিত ঐতিহ্যবাহী আউলিয়া মসজিদের কমিটি রয়েছে। কিন্তু,মাজারের কমিটি না থাকায় এখানে যারা দান ও মানত করেন, সেগুলো আত্মসাৎ করেন খাদেম খন্দকার ফারুক।
এলাকাবাসী আরও জানান, ঐতিহ্যবাহী আউলিয়া মসজিদ বর্তমানে সরকারের প্রত্নতত্ব বিভাগের আওতায় থাকলেও মাজার এখন পর্যন্ত অদৃশ্য কারণে প্রত্নতত্ব বিভাগের আওতায় নেয়া হয়নি।
এ বিষয়ে মাজার শরীফের খাদেম খন্দকার ফারুক বলেন, পূর্ব পুরুষ থেকে এ মাজারে খেদমতের দায়ীত্ব পালন করে আসছে আমাদের পরিবার। বর্তমানে আমি রয়েছি। তিনি আরও বলেন, মাজারে দানকৃত টাকা দিয়ে প্রতি মাসে এখানে তবারক রান্না করা হয়।
এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯:১৪:৫৯   ১৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


এসেছে অক্সিজেনের চতুর্থ চালান ভারত থেকে
করোনায় দেশে আর ২৪৬ জনের মৃত্যু!!
রাজশাহীতে আর ১৫ জনের মৃত্যু !!
কঠোর লকডাউনেও রাজধানীতে যানজট সৃষ্টি!!
ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রূপালি ইলিশ
চীনে নতুন করে ছড়িয়ে পড়েছে করোনা !!
শিমুলিয়া ঘাটে প্রচণ্ড ভিড়, স্বাস্থ্যবিধি মেনে চলছে না কেওই!!
আগামী বছরের ডিসেম্বরে চালু হবে বহু প্রতীক্ষিত মেট্রোরেল
চলমান লকডাউনকে আরো ১০ দিন কঠোর বিধি নিষেধের সুপারিশ
পাটুরিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের ব্যাপক ভিড়

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement