ছাতকে নৃশংস হামলায় মামলা হওয়ায় হামলাকারীদের বিক্ষোভ

Home Page » সারাদেশ » ছাতকে নৃশংস হামলায় মামলা হওয়ায় হামলাকারীদের বিক্ষোভ
রবিবার ● ১২ ডিসেম্বর ২০২১


---সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের ছাতকে উপজেলা ছাত্রলীগের কর্মী মোস্তাকীম রায়হানের উপর নৃশংস হামলার প্রতিবাদ করায় কেন্দ্রীয় ছাত্রলীগের বেসরকারি বিশ্বাবিদ্যালয় বিষয়ক সম্পাদক আল আমিন রাহমানের বিরুদ্ধে বিষোদগার করে মিছিল করেছে হামলাকারীরা। এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয় পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সংস্কৃতিকর্মীরা। বিক্ষোভ মিছিলে হামলাকারীরা ফাকা গুলি ফুটিয়েও উল্লাস করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ১২ ডিসেম্বর বিকেলে গোবিন্দগঞ্জ পয়েন্টে বিক্ষোভ মিছিল করে ত্রাস সৃষ্টি করে হামলাকারীদের লোকজন।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৪ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় ব্রাম্মণগাঁও তকিপুর গ্রামের উপজেলা ছাত্রলীগ কর্মী মোস্তাকিম রায়হানের উপর রামদা, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় গোবিন্দগঞ্জ এলাকার ত্রাস খ্যাত একাধিক মামলার আসামি আব্দুল গফফার ও তার লোকজন। গাফফারের নেতৃত্বে মুনছুর আহমদ, মাহবুব আহমদ, হাবিবুর রহমান বাবলু ও শাহাব উদ্দিনও হামলায় অংশ নেয়। হামলার আগে প্রাণনাশেল আশঙ্কায় ছাতক থানায় সাধারণ ডায়েরি করেছিলেন মোস্তাকিম রায়হান। হামলাকারীরা ওইদিন মোস্তাকিম রায়হানকে খুন করতে এলোপাথারি মারধর করে। তার চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়, প্রাণে বেঁচে যান মোস্তাকিম। ছাত্রলীগের পরিচ্ছন্ন এক কর্মীর উপর নৃশংস হামলার ঘটনায় প্রতিবাদ করেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও ছাতক উপজেলার বাসিন্দা আল আমিন রাহমান। এতে ক্ষুব্দ হয়ে ছাত্রলীগ নামধারী আব্দুল গাফফারসহ কয়েকজন বিতর্কিত ব্যক্তির নেতৃত্বে গোবিন্দগঞ্জ পয়েন্টে ১২ ডিসেম্বর রবিবার বিকেলে কুৎসা ও বিষোদগার করে বিক্ষোভ মিছিল করে। তারা ছাত্রলীগ নেতা আল আমিন রাহমানের নাম ধরে আপত্তিকর স্লোগানও দেয়। ছাত্রলীগ নামধারীদের এই বিক্ষোভ মিছিলে ছাত্রশিবিরের একাধিক সক্রিয় নেতাও উপস্থিত ছিলেন বলে জানা গেছে। মিছিল চলাকালে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার নামে আপত্তিকর স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল থেকে ফাঁকা গুলিও বর্ষণ করা হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। মিছিলে ছাত্রলীগ কর্মী মোস্তাকিম রায়হানের উপর হামলার মামলার প্রধান আসামি বহুল বিতর্কিত আব্দুল গফফারও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

ঘটনাস্থলে সিলেট থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে আসা সুনামগঞ্জ শহরের বাসযাত্রী আলাউর মিয়া বলেন, বিকেলে হঠাৎ দেখি একটি জঙ্গি মিছিল। আমাদের বাস থেমে যায়। এসময় মিছিলকারীরা ফাঁকা গুলি বর্ষণ করে আতঙ্ক তৈরি করে বলে জানান তিনি।

মিছিলে নেতৃত্বদানকারী আব্দুল গাফফারের মোবাইল ফোনে ৮-৯ বার ফোন করলেও তিনি ফোন ধরেননি।

ছাতক থানার ওসি নাজিম উদ্দিন বলেন, ছাত্রলীগ কর্মী মোস্তাকিম রায়হানের উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের পর ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলার প্রধান আসামি আব্দুল গাফফার জামিন নিয়েছে। রবিবার গোবিন্দগঞ্জ পয়েন্টে আব্দুল গফফারের নেতৃত্বে যে বিক্ষোভ মিছিল হয়েছে সেটাতে গুলি নয় ট্রায়ার ফোটানোর শব্দ হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১:১৬:৩৬ ● ১৩২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ