জাবি শিক্ষার্থী জাহিদের দেশসেরা শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন

Home Page » জাতীয় » জাবি শিক্ষার্থী জাহিদের দেশসেরা শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন
রবিবার ● ২ জানুয়ারী ২০২২


জাহিদের দেশসেরা শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন

নুরুজ্জামান শুভ, জাবি প্রতিনিধিঃ শেখ হাসিনা ইয়ূথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৪৪ ব্যাচের মোঃ জাহিদ হাসান। করোনাকালীন সংকটময় মুহূর্তে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর, ২০২১) ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মত প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করা হয়েছে। এর মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুবকদের একক ও দলীয়ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করেছে।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁকজমকপূর্ণ আয়োজনে মোস্ট ইন্সপায়ারিং ভলান্টিয়ার স্টোরি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছেন। বিশ্বের ৮৯ টি দেশের প্রায় ৩৭ লাখ প্রতিযোগি অংশগ্রহণ করেন। বিভিন্ন ক্যাটাগরিতে ১৮২ জনকে পুরস্কার এবং সম্মাননা প্রদান করা হয়।

২০২০ সালে করোনার সময়ে পথশিশু, প্রতিবন্ধী, দিনমজুর,কৃষকদের করোণা সুরক্ষাসামগ্রী, খাদ্যসামগ্রী বিতরণ, রক্তদান, বিভিন্ন সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এ সম্মাননা জিতে নেন। ঢাকা জেলার ধামরাই উপজেলার বাসনা গ্রামে তার জন্ম। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে এমবিএ করছেন। তার এ অর্জনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী এবং ধামরাইবাসী উল্লসিত এবং গর্বিত। মোঃ জাহিদ হাসান জানান, স্বীকৃতির জন্য কখনও কাজ করি নাই, অসহায় মানুষদের জন্য কিছু করার মধ্যেই স্বার্থকতা খুঁজে পাই। তবে এ সম্মাননা আমাকে আরও ভালো কাজ করার জন্য অনুপ্রাণিত করবে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ওআইসি কর্তৃপক্ষ, মাননীয় প্রধানমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, আয়োজক কমিটি, সম্মানিত বিচারকমণ্ডলী এবং আমার সকল সহযোদ্ধা, শুভাকাঙ্ক্ষীদের প্রতি। এ বিজয় আপনাদের সকলের। ইনশাল্লাহ আমৃত্যু কাজ করে যাব।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবন থেকে তরুণদের উদ্দেশে ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি ভাষণ দান করেন। বিশ্বব্যাপী যুব সমাজকে একত্রিত করার অন্যতম বৃহৎ এই প্লাটফর্মের বছরব্যাপী অনুষ্ঠানের জমকালো সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, তরুণরাই আমাদের সাম্প্রতিক উন্নয়নের সম্মুখ সারির লড়াকু শক্তি। এটি আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে যে, এই তরুণরাই একটি উন্নত ভবিষ্যৎ নিয়ে আসবে।

পুরস্কার বিতরণীতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপিসহ উপস্থিত ছিলেন রুশ ফেডারেশনের তাতারস্তান প্রজাতন্ত্রের যুব বিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ, আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুবক ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন।

বাংলাদেশ সময়: ০:০০:৩১ ● ১১৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ