বিএসএফ জওয়ানকে হত্যা করলো ‘গরু পাচারকারীরা’!

Home Page » জাতীয় » বিএসএফ জওয়ানকে হত্যা করলো ‘গরু পাচারকারীরা’!
বুধবার, ১২ জানুয়ারী ২০২২



বিবেক তিওয়ারীর লাশ নিয়ে যাচ্ছে বিএসএফ জোয়ানগণ

বঙ্গ-নিউজ: ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ দাবি করেছে, তাদের এক জওয়ানকে পানিতে ডুবিয়ে হত্যা করেছে গরু পাচারকারীরা। গত সোমবার এ ঘটনা ঘটে। ৩০ বছর বয়সী মৃত ওই জওয়ানের নাম বিবেক তিওয়ারি। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বিএসএফ সূত্র জানায়, বেশ কয়েক মাস ধরেই ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী মালদহের হবিবপুর, বামনগোলা এলাকায় গরু পাচারকারীরা খুবই সক্রিয় হয়ে ওঠেছিল। তাই নদী থেকে এক বিএসএফ জওয়ানের মরদেহ উদ্ধারের পর প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, এলাকায় গরু পাচারকারীদের বাধা দেওয়ার জন্যই বিবেক তিওয়ারিকে খুন হতে হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করে দেখছে বিএসএফ।

বিএসএফ কর্মকর্তাদের বর্ণনানুযায়ী, গত সোমবার ভোররাতে পাচার চলাকালীন একাই দুর্বৃত্তদের আটকানোর জন্য ছুটে যান তিনি। তার সহকর্মী মাত্র আশি মিটার দূরে ছিলেন। চারিদিকে ঘন কুয়াশা ছিল ওই সময়। এর মধ্যেই তাকে কাবু করে ফেলে পাচারকারীরা। তারপর পানিতে ডুবিয়ে মেরে ফেলা হয়। ক্যাম্পের ধারের হাড়িয়া নদী থেকে মরদেহ উদ্ধার করা হয়। আজমগড়ের বাসিন্দা বিবেক তিওয়ারির এক বছরের একটি কন্যা সন্তান আছে। ২০১৭ সালে বাহিনীতে যোগ দিয়েছিলেন তিনি।

সীমান্তে বিএসএফ টহল

বিএসএফ ধারণা করছে, তাদের যে জওয়ানের মৃত্যু হয়েছে, সে আসলে পাচারকারীদের বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। ডিআইজি বিএসএফ (সাউথ বেঙ্গল ফ্রন্টিয়র) জানিয়েছেন, যে তাঁরা বামনগোলা পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন। তদন্ত শুরু হয়েছে।

এর আগে গত শুক্রবার বিএসএফ জওয়ানদের গুলিতে বাংলাদেশির মৃত্যু হয়। বাংলাদেশের সঙ্গে প্রায় ২২১৬ কিলোমিটারের সীমান্ত আছে পশ্চিমবঙ্গের।

বাংলাদেশ সময়: ২০:০০:০৯   ১০৪ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


জাতিসংঘকে শেখ হাসিনার চার প্রস্তাব
করোনা মহামারির পর এবার মাঙ্কিপক্স !
ডুবে গেছে দৌলতদিয়া ফেরিঘাট!
পদ্মা সেতুর নাম ”পদ্মা সেতুই” থাকবে: প্রধানমন্ত্রী
স্কুলের শিক্ষক প্রশ্নফাঁস ব্যবসায় এখন কোটিপতি!
ই-কমার্সের উন্নয়নে সিঙ্গাপুর পাশে থাকবে
সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরী আর নেই
ডলারের দাম যেভাবে বাড়ছে, টাকার দাম কেন কমছে
ইউক্রেনকে ইসরায়েলের হেলমেট ও ভেস্ট সরবরাহ
প্রধানমন্ত্রী বলেন: এখন আমি নিজের হাতে নিজেই বন্দি

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement