কোক স্টুডিও বাংলা’র মঞ্চে দুই নজরুলিয়ান

Home Page » শিক্ষাঙ্গন » কোক স্টুডিও বাংলা’র মঞ্চে দুই নজরুলিয়ান
শনিবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২২


অনিমেষ রায়

কোকা-কোলা বাংলাদেশ নিয়ে এলো কোক স্টুডিও’র বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ । ঐতিহ্যবাহী বাংলা গানের রূপ ভিন্ন আঙ্গিক অনুষ্ঠানে তুলে ধরা হবে। বিভিন্ন ঘরানার শিল্পীদের একত্র করে এই আয়োজনে নতুন আঙ্গিকে গান প্রকাশ করবে। এর মাধ্যমে ফিউশনধর্মী গান উপভোগের সুযোগ পাবেন সারা দেশের সংগীতপ্রেমীরা । সংগীতের মাধ্যমে সংস্কৃতি ও মানুষের মধ্যে সংযোগের কাজ করছে কোক স্টুডিও। ২৩ শে ফেব্রুয়ারি কোক স্টুডিও বাংলার প্রথম সিজনের প্রথম পর্ব প্রচারিত হবে।
জানা গেছে, প্রথম সিজনে মোট ১০টি গান থাকবে। পাশাপাশি বিভিন্ন উৎসব উদ্‌যাপন উপলক্ষে প্রকাশ করা হবে আরও কয়েকটি গান। প্রথম সিজনে বাংলাদেশের সংগীত জগতের সেরা কিছু সৃষ্টি তুলে ধরা হবে। এর মধ্যে আছে দেশি এবং পার্বত্য অঞ্চলে প্রচলিত গানসহ আরও অনেক কিছু।
কোকা-কোলা বাংলাদেশের অফিশিয়াল ফেইসবুক পেজ, ইউটিউব চ্যানেল এবং স্পটিফাই-এর মাধ্যমে সঙ্গীতপ্রেমীরা এই ফিউশনধর্মী প্ল্যাটফর্মের গানগুলো উপভোগ করতে পারবেন।
এ সিজনের শিল্পীদের তালিকায় আছেন মমতাজ বেগম, বাপ্পা মজুমদার, পান্থ কানাই, দিলশাদ নাহার কণা, সামিনা চৌধুরী, মিজান ও অন্যান্য শিল্পীদের সাথে নতুন দুটি যুক্ত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের ২০১৮-১৯(এম.এ) শিক্ষা বর্ষের শিক্ষার্থী অনিমেষ রায় এবং (২০১৯-২০)এম.এ শিক্ষাবর্ষের শিক্ষার্থী কানিজ খন্দকার মিতু ।
সঙ্গীত প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন সঙ্গীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’ প্রকাশ করা হয়। এই পরিবেশনায় অংশ নিয়েছেন অর্ণব, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ, কণা, পান্থ কানাই, ঋতুরাজ, নন্দিতা, রুবায়াত, মাশা, মিজান, বগা তালেব, অনিমেষ রায় ও শেখ ইশতিয়াক।

কানিজ খন্দকার মিতু

বাংলাদেশ সময়: ১:৪৮:১৮ ● ১৫৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ