বিদেশি যোদ্ধাদের নাগরিকত্ব দিবে ইউক্রেন

Home Page » এক্সক্লুসিভ » বিদেশি যোদ্ধাদের নাগরিকত্ব দিবে ইউক্রেন
বুধবার ● ৯ মার্চ ২০২২


ফাইল ছবি

বঙ্গনিউজঃ ইউক্রেনের জন্য যেসব বিদেশি নাগরিক যুদ্ধ করবেন তাদেরকে নাগরিকত্ব দেওয়া হবে ঘোষণা দিয়েছেন ইউক্রেনের উপস্বরাষ্ট্রমন্ত্রী ইয়েভেন ইয়েনিন ।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ইউক্রেনকে সহায়তা করতে বিদেশি নাগরিকদের তাদের দেশে গিয়ে যুদ্ধের আহ্বান জানিয়েছিলেন।
ইউক্রেনের উপস্বরাষ্ট্রমন্ত্রী ইয়েনিন বলেছেন, ইউক্রেনে যুদ্ধ করতে যারা নাম লেখাবে তাদেরকে সামরিক পরিচয়পত্র দেওয়া হবে। ভবিষ্যতে তাদেরকে ইউক্রেনের নাগরিকত্ব দেওয়া হবে এমন তালিকায় রাখা হবে।
ইয়েনিন আরও বলেন, বিদেশি যোদ্ধারা একটি চুক্তি স্বাক্ষর করবেন এবং সামরিক পাসপোর্ট পাবেন। পরে এটি তাদের বসবাসের অনুমতিতে রূপান্তরিত হবে। ভবিষ্যতে এ বিদেশিদের মধ্যে যারা ইউক্রেনের নাগরিক হতে আগ্রহী তাদের জন্য আইনি পথ খোলা থাকবে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা বিদেশি যোদ্ধাদের বিষয়ে স্পষ্ট করে বলেছেন, ইউক্রেনের আঞ্চলিক প্রতিরক্ষা দলের অংশ হিসেবে বিদেশি যোদ্ধারা ইউক্রেন এবং বিশ্ব শৃঙ্খলা রক্ষা করবেন।তিনি জানান, ২৭ ফেব্রুয়ারির পর ৫২টি দেশের ২০ হাজার স্বেচ্ছাসেবী ইউক্রেনের হয়ে যুদ্ধের জন্য নাম লিখিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:৩৬:২১ ● ৪৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ