ডিজিটাল মার্কেটার হিসেবে জনপ্রিয় মুখ আফনান আপন

Home Page » বিনোদন » ডিজিটাল মার্কেটার হিসেবে জনপ্রিয় মুখ আফনান আপন
সোমবার, ১১ এপ্রিল ২০২২



 আফনান আপন

মো:এনামুল হক বাবু, বিনোদন রিপোর্টারঃ  সিকিউরিটি  এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিত নাম আফনান আপন। মাত্র ১৮ বছরের পথচলায় তিনি একজন বাংলাদেশি তরুন অভিনয় শিল্পী, উদ্যোক্তা ও সাইবার সিকিউরিটি দক্ষ  হিসেবে পরিচিতি অর্জন করেছে এই তরুণ।

তিনি শৈশব থেকেই নতুনত্ব নিয়ে চিন্তা-ভাবনা ও গবেষণা নিয়ে মগ্ন থাকতে ভালোবাসতেন। ২৫ অক্টোবর ২০০১ সালে রংপুর জেলায় জন্মগ্রহণ করেন তিনি!ছাত্র’অবস্থা থেকেই সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ তাকে এই মাধ্যমে পরিচিত মুখ করে তুলেছে। সে অনেক সেলিব্রেটি দের হ্যাক হওয়া ফেসবুকে আইডি, পেজ রিকভারি করে অনেক সুনাম অর্জন করেছে।

আফনান আপন একাধারে একজন অভিনয় শিল্পী এবং উদ্যোক্তাও “Afnan Apon “নামে নিজের একটি ফেজবুক পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন এই যুবক!মূলত ফেসবুকের সুরক্ষাজনিত সমস্যা সমাধান এবং সাইবার নিরাপত্তা তৈরির কাজ করছেন তিনি!

তারপর কাজ শুরু করেন ডিজিটাল মার্কেটিং নিয়ে বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং শুরু করেন!ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিং এর অন্তর্ভুক্ত।

বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন এই তরুণ। আমরা জানি মার্কেটিংয়ের দিন দিন এর গুরুত্ব বাড়ছে তাই তরুণদের এই ক্ষেত্রে কাজ করার ওপর জোর দেয়ার কথা বলেন আফনান আপন।

আফনান আপন তিনি গণমাধ্যম’কে বলেন ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। কিন্তু অজ্ঞতা নিয়ে বারবার শুধু অসফলতার দিকেই আসতে হয়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে। এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে। ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ বলে জানান আফনান।

আবার অনেকেই ভাল কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তাদের জন্য সবসময় কিছু একটা করার স্বপ্ন দেখেন আফনান আপন । নিজের ক্যারিয়ার শুরুতে পার করেছেন অনেক ধরনের বাধা বিপত্তি। তাই ডিজিটাল দুনিয়ার কাজ করতে আসা তরুণরা যেন বাধার সম্মুখীন না হয়, সেজন্য আফনান আপন চেষ্টা করে যাচ্ছেন নিজ জায়গা থেকে। এটি বর্তমান তরুণদের জন্য অনেক বড় একটা সমর্থন পাওয়া যাবে অনেকেই আশা করেন। এছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। এছাড়াও তিনি ব্লগিং করেন। আফনান আপন বিশ্বাস করেন যে পজিটিভিটি ছড়িয়ে দেয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তন করা সম্ভব। তিনি বুঝিয়েছেন যে সত্য ছড়িয়ে দেয়ার মাধ্যমে এই সমাজে মিথ্যা কে ঢেকে দেয়া সম্ভব।

একজন ডিজিটাল মার্কেটার হিসেবে আফনান আপন বিশ্বাস করেন সফলতার কোন শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। যেখানে মানুষের কাজের কোনো সত্যতা নেই সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না। এবং প্রকৃত সফলতা পাওয়া যায় না। তাই প্রতিটি মানুষের সততা ঠিক রেখে কাজ করা উচিত। পরিশ্রম মানুষকে সফলতার চূড়ায় নিয়ে যায়। সততাকে সঠিক রেখে ধৈর্যকে পাশে রেখে পরিশ্রম করে সফলতার দিকে এগিয়ে যাওয়া একান্ত কাব্য।

আফনান আপন এর কাছে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি জানান, এগোতে হবে বহুদূর। তিনি বুঝিয়েছেন যে আমরা যে অবস্থায় থাকি না কেন সকলেরই একটি ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। শুধু পরিকল্পনা করলেই হবে না পরিকল্পনা অনুযায়ী কাজ করে যেতে হবে ততক্ষণ পর্যন্তই থামবো না যতক্ষণ না পর্যন্ত আমি আমার সফলতার চূড়ায় না পৌছাই।

বাংলাদেশ সময়: ১২:৪১:১৪   ১৬০ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিনোদন’র আরও খবর


বাজেটে বরাদ্ধ রাখার দাবিতে সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ
মায়ের জন্য নতুন বাড়ি কিনলেন ডোয়াইন জনসন
ফটোগ্রাফার হৃদয় আহাম্মেদ সপ্ন তার বহুদূর
কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ
পুতিনের ‘গার্লফ্রেন্ড’ সম্পর্কে যা জানা যাচ্ছে
ছেলে সন্তানের মা হলেন অভিনেত্রী কাজল
ইমন ইসলাম ঈদের পরে নতুন এ্যালবাম নিয়ে আসছে
ঈদে চমক নিয়ে আসছেন নুরআলম সিদ্দিকী
ডিজিটাল মার্কেটার হিসেবে জনপ্রিয় মুখ আফনান আপন
টিপ পরা যাবে না,কোন আইনে আছে ? সংসদে সুবর্ণা মুস্তফা

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement