রাজধানীতে কালবৈশাখী, বৃষ্টি

Home Page » জাতীয় » রাজধানীতে কালবৈশাখী, বৃষ্টি
বুধবার ● ২০ এপ্রিল ২০২২


---

বঙ্গনিউজঃ  অবশেষে রাজধানীতে বৃষ্টি হলো, সঙ্গে কালবৈশাখী ঝড়ও হয়েছে। বুধবার সকাল পৌনে ৭টার দিকে কালো মেঘে আকাশ ছেয়ে যায়। সকাল পৌনে ৭টায় যেন রাজধানী ঢাকায় সন্ধ্যা নেমে আসে। এরপরই শুরু হয় কালবৈশাখী ঝড়। ঝড়ের সঙ্গে বৃষ্টি আর ঘন ঘন বজ্রপাত এবং বিজলি চমকানো-বুধবারের সকালটা যেন হঠাৎই ভয়ঙ্কর হয়ে উঠেছিল। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে।

অবশেষে রাজধানীতে বৃষ্টি হলো, সঙ্গে কালবৈশাখী ঝড়ও হয়েছে। বুধবার সকাল পৌনে ৭টার দিকে কালো মেঘে আকাশ ছেয়ে যায়। সকাল পৌনে ৭টায় যেন রাজধানী ঢাকায় সন্ধ্যা নেমে আসে। এরপরই শুরু হয় কালবৈশাখী ঝড়। ঝড়ের সঙ্গে বৃষ্টি আর ঘন ঘন বজ্রপাত এবং বিজলি চমকানো-বুধবারের সকালটা যেন হঠাৎই ভয়ঙ্কর হয়ে উঠেছিল। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে।

টানা ভ্যাপসা গরমে রাজধানীবাসী কাহিল হয়ে পড়ছিলেন। বৃষ্টিতে আপাতত স্বস্তি মিলেছে। সকাল পৌনে ৭টার পর শুরু হওয়া ঝড়-বৃষ্টি প্রায় এক ঘণ্টা পর, পৌনে ৮টার দিকে কমে আসে। এরপর লোকজনও ধীরে ধীরে বাইরে বের হতে শুরু করেন। তবে রাজধানীর বিভিন্ন সড়কের কোথাও কোথাও এই হঠাৎ বৃষ্টিতেও পানি জমতে দেখা গেছে। এ ছাড়া বিভিন্ন পাড়া মহল্লার ছোট ছোট গলির রাস্তাও পানিতে তলিয়ে যায়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবাহওয়া অধিদপ্তর বলেছিল, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাজশাহী, পাবনা, যশোর ও রাঙ্গামাটি অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বল পূর্বাভাসে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সূত্রঃ সমকাল

বাংলাদেশ সময়: ৯:৪৩:৫৮ ● ৬৮২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ