নতুন আক্রমণ শুরু করার ঘোষণা রাশিয়ার

Home Page » প্রথমপাতা » নতুন আক্রমণ শুরু করার ঘোষণা রাশিয়ার
বুধবার ● ২০ এপ্রিল ২০২২


ট্যাঙ্ক

বঙ্গ নিউজঃ   ংমঙ্গলবার রাশিয়া ঘোষণা করেছে যে, তারা ডনবাস অঞ্চলজুড়ে লক্ষ্যবস্তুতে বোমাবর্ষণের মাধ্যমে পূর্ব ইউক্রেনের নিয়ন্ত্রণের জন্য নতুন আক্রমণ শুরু করেছে। তবে ইউক্রেন বলেছে যে, তারা অঞ্চলটিকে রক্ষা করেছে এবং প্রাথমিক কিছু আক্রমণ প্রতিহত করেছে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের অনুমান, রাশিয়া ইতোমধ্যে ইউক্রেনে ৮ হাজার থেকে ১১ হাজার সেনাবিশিষ্ট আরও ১১ ব্যাটেলিয়ন কৌশলগত সেনাদল পাঠিয়েছে।

ডনবাস অঞ্চলের দুটি প্রদেশ লুহানস্ক ও দোনেৎস্ক এবং দক্ষিণে অবরুদ্ধ বন্দর নগরী মারিউপোল ইতোমধ্যে আংশিকভাবে রুশ সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের দখলে রয়েছে।

মস্কো মারিউপোলের একটি ইস্পাত কারখানায় লুকিয়ে থাকা ইউক্রেনীয় বাহিনীর আত্নসমর্পণের দাবি অব্যাহত রেখেছে। সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অর্থনৈতিক কর্মকর্তাদের সাথে একটি ভিডিও কল চলাকালীন বলেন যে, যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের আরোপিত নিষেধাজ্ঞা ব্যর্থ হয়েছে।

জেলেন্সকি পুতিনের আক্রমণ বন্ধ করতে চাপ সৃষ্টির উদ্দেশ্যে ইইউ দেশগুলোকে রুশ জ্বালানি শক্তি আমদানি বন্ধ করার এবং পশ্চিমা দেশগুলোকে রাশিয়ার তেল শিল্পের ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান।

যদিও কিছু নেতা আমদানি কমানোর বা বন্ধ করার ইচ্ছা প্রকাশ করেছেন, তারা তাদের নিজস্ব অর্থনীতিতে দ্রুত আদানি বন্ধ করার প্রভাবের আশঙ্কাও উল্লেখ করেছেন।

সূত্রঃ ভয়েস অফ আমেরিকা

বাংলাদেশ সময়: ১০:২৫:০৮ ● ৩২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ