শামীম পারভেজের জীবনী ও গ্রন্থ

Home Page » সাহিত্য » শামীম পারভেজের জীবনী ও গ্রন্থ
রবিবার ● ১৫ মে ২০২২


শামীম পারভেজ

শামীম পারভেজ

পিতা : আ খ ফজলুল হক এমএ । মাতা : জেবুন নাহার জন্মঃ ১৯৫৭ সালের ২৮ আগষ্ট ঢাকার আজিমপুর গ্রামের বাড়ি জমশেরপুর, কসবা, ব্রাহ্মণবাড়িয়া। তিনি ধানমন্ডি সরকারি ল্যাবরেটরী স্কুল, সেন্ট্রাল গভঃ বয়েজ স্কুল (বাংলা মিডিয়াম), ঢাকা কলেজ ও জগন্নাথ কলেজ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করেন।

তিনি পশ্চিম জার্মানী, সৌদি আরব, ফিলিপাইন, থাইল্যান্ড সফর করেন। তিনি অরাজনীতিক জাতীয় শিশু কিশোর ও যুবকল্যাণ সংগঠন কেন্দ্রীয় চাঁদের হাটের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ছাত্র অবস্থায় ‘কিশোর বাংলা’ এর কিশোর সংবাদদাতা ছিলেন। ছোট বেলা থেকেই লেখালেখি, ছবি আঁকা, বই পড়া, ছবি উঠানোর প্রতি বেশ আগ্রহ ছিল তাঁর। প্রবাসে থাকা কালে হাতে লিখে অনেক মিনি ম্যাগাজিনও প্রকাশ করতেন। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় অবস্থিত জমশেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। লেখালেখির পাশাপাশি শিশুদের নিয়ে কাজ করতে তিনি   খুব পছন্দ করেন। তিনি দুই সন্তানের জনক।

শামীম পারভেজের গ্রন্থ

তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ ‘হৃদয় থেকে’, ‘হৃদয়ের কথা’, ‘হৃদয় নীড়ে’, ‘হৃদয়ের সেতুবন্ধন’ ও ‘হৃদয়ে ছক্কু মিয়া, ‘রঙে রঙে মোড়ানো হৃদয়’, ‘হৃদয়ের গল্পকথা’, ‘হৃদয়ের ছবিতে ছন্দ’ পাঠকপ্রিয়তা পাওয়ায় অনুপ্রাণিত হয়ে এবার প্রকাশ করলেন ‘কবিতা ও হৃদয়ের স্মৃতিতে বি ভি রঞ্জন’।

বাংলাদেশ সময়: ২১:৪২:১৩ ● ৫৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ