পদ্মা সেতু: যানবাহনের টোল চূড়ান্ত করা হলো

Home Page » অর্থ ও বানিজ্য » পদ্মা সেতু: যানবাহনের টোল চূড়ান্ত করা হলো
মঙ্গলবার ● ১৭ মে ২০২২


পদ্মা সেতু

বঙ্গ-নিউজ: যাতায়াতের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু। যে কোনো দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধনের তারিখ ঘোষণা করবেন। তার আগে সেতুটি পারাপারে অনুমোদিত যানবাহনের টোল চূড়ান্ত করা হয়েছে। আজ মঙ্গলবার (১৭ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সেখানে বলা হয়েছে, বড় বাসের ক্ষেত্রে টোল হবে ২ হাজার ৪০০ টাকা এবং মোটরসাইকেলের ক্ষেত্রে ১০০ টাকা। সেতু বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, কার ও জিপ পারাপারে টোল হবে ৭৫০ টাকা, পিকআপে ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে ১ হাজার ৩০০ টাকা।

৩১ আসন বা তার কমের ছোট বাস পারাপারে টোল গুনতে হবে এক হাজার ৪০০ টাকা। ৩২ আসন বা এর বেশি অর্থাৎ মাঝারি বাসের ক্ষেত্রে ২ হাজার টাকা এবং বড় বাস (থ্রি এক্সেল) ২ হাজার ৪০০ টাকা।

পাঁচ টন ক্ষমতাসম্পন্ন ছোট ট্রাক পারাপারে টোল হবে ১ হাজার ৬০০ টাকা। পাঁচ টন থেকে সর্বোচ্চ আট টন ক্ষমতাসম্পন্ন মাঝারি ট্রাকের ক্ষেত্রে ২ হাজার ৮০০ টাকা।

প্রজ্ঞাপন অনুযায়ী, বড় ট্রাককে (থ্রি এক্সেল) পদ্মা সেতু পার হতে হলে গুনতে হবে ৫ হাজার ৫০০ টাকা। আর যদি ফোর এক্সেলের অধিক কোনো ট্রাক হয় তাহলে ৬ হাজার টাকার সঙ্গে প্রতি এক্সেলের জন্য এক হাজার ৫০০ টাকা যুক্ত হবে।

বাংলাদেশ সময়: ২০:৪৫:২৪ ● ৫৫২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ