বিশ্ববিদ্যালয় গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা আজ

Home Page » জাতীয় » বিশ্ববিদ্যালয় গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা আজ
শনিবার, ৩০ জুলাই ২০২২



বাইশটি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ

বঙ্গ-নিউজ: দেশের ২২টি সাধারন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা আজ শনিবার (৩০ জুলাই) শুরু হচ্ছে। বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এ গুচ্ছভর্তি প্রক্রিয়া। আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিটে মানবিক এবং ২০ আগস্ট ‘সি’ ইউনিটে বাণিজ্য অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বলা হয়েছে, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত একযোগে ১৯টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর সময় পেরুনোর পর আর পরীক্ষার্থীদের কক্ষে প্রবেশের সুযোগ দেওয়া হবে না।

প্রবেশপত্র ও উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ছাড়া কোনো পরীক্ষার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হবে না। ক্যালকুলেটর, মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এবার ৩৮৬১ জন শিক্ষার্থীর আসন পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ।

কেন্দ্রের প্রস্তুতি সম্পর্কে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা গ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে যবিপ্রবি। ভর্তি পরীক্ষাকালীন যেকোনো বিশৃঙ্খলা এড়াতে ও পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী নিয়োজিত থাকবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন উপাচার্য।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১০:৫১:৪১   ৭৫ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
২০৩০ সাল নাগাদ একশ বিলিয়ন ডলার রপ্তানি টার্গেট গার্মেন্ট খাতে
বাণিজ্যিক ভবনে নজরদারি, বাতির ব্যবহার কমাতে বলা হচ্ছে
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক
শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন করা যায় কিনা সে বিষয়টা ভেবে দেখছি: শিক্ষামন্ত্রী
জ্বালানি তেলের দাম একলাফে ৫১ শতাংশের বেশি বাড়ানো হয়েছে
কাদের: নির্বাচন হবে সংবিধান অনুসারে
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড
আন্তর্জাতিক মহাকাশ স্টেশন ছাড়বে রাশিয়া

আর্কাইভ

16. HOMEPAGE - Archive Bottom Advertisement