আইফোন ফিরিয়ে দিয়ে সততার পুরস্কার পেলেন রিকশাচালক

Home Page » জাতীয় » আইফোন ফিরিয়ে দিয়ে সততার পুরস্কার পেলেন রিকশাচালক
সোমবার ● ২২ আগস্ট ২০২২


 ফাইল ছবি

বঙ্গনিউজ : বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের আইফোন পেয়ে তা ফেরত দেওয়ায় রিকশাচালক আমিনুল ইসলামকে পুরস্কৃত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। পুরস্কার হিসেবে আমিনুলকে দেওয়া হয়েছে নগদ ৫০ হাজার টাকা। আজ রোববার উত্তর সিটি করপোরশেনের নগর ভবনে এক অনুষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে আমিনুল ইসলামকে এ পুরস্কার তুলে দেন মেয়র।

পুরস্কার পেয়ে আমিনুল ইসলাম বলেন, কোনো ধরনের লাভের আশায় ফোনটি আমি ফেরত দেইনি। আরেকজনের সম্পদ আমি ব্যবহার করতে চাইনি। আমি যখন ফোনটা পেয়ে ফেরত দিই, তখন ভাবতে পারিনি এজন্য পুরস্কার পাব।

গত ৫ আগস্ট গুলশান এলাকায় যাত্রী নামিয়ে দেওয়ার পর রিকশার গদির ফাঁকে একটি ফোন দেখতে পান আমিনুল ইসলাম। ফোনটির দেখা মাত্রই তার মনে হয়েছে এটি খুব দামি। ফোনটি হাতে নিয়ে বন্ধ অবস্থায় দেখতে পান তিনি। চার্জ না থাকায় সেটি চালু করাও যাচ্ছিল না। পরবর্তীতে ফোনটির সিম খুলে নিজের ফোনে চালু করেন তিনি। সিম চালুর পর ফোন দিয়ে এক নারী ফোনটির মালিকানা দাবি করেন। তখন তিনি ওই নারীকে ফোনটি তার কাছ থেকে নিয়ে যেতে বলেন। পরে পুলিশের মাধ্যমে ফোনটি মালিকের কাছে ফিরিয়ে দেন রিকশাচালক আমিনুল।

এর আগে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার আসাদুজ্জামান রিকশাচালক আমিনুল ইসলামকে এই কাজের পুরস্কার হিসেবে নগদ অর্থের পাশাপাশি সম্মাননা ক্রেস্ট দেন।

আমিনুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতী। স্ত্রী জেসমিন আক্তারকে নিয়ে তিনি রাজধানীর বাড্ডা এলাকায় থাকেন। জেসমিন একটি পোশাক কারখানায় কাজ করেন। তাদের দুটি সন্তান আছে।

বাংলাদেশ সময়: ১০:৩২:০৭ ● ৪০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ