শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হলেন ড. গোলাম কবীর

Home Page » জাতীয় » শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হলেন ড. গোলাম কবীর
শুক্রবার ● ২ সেপ্টেম্বর ২০২২


শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হলেন  ড. গোলাম কবীর

বঙ্গনিউজঃ   নেত্রকোণার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবীর। শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকালে বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় আইন- ২০১৮ এর ১০ (১) ধারা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক গোলাম কবীরকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়েছে, প্রযোজ্য ক্ষেত্রে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে তিনি মূলপদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। এ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমান বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযাযী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

এদিকে, অধ্যাপক গোলাম কবীর শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিযুক্ত হওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এক অভিনন্দন বার্তায় রাবি উপাচার্য তার সুস্বাস্থ্য ও সাফল্য প্রত্যাশা করেন।

জানা যায়, অধ্যাপক গোলাম কবীর রাবির উদ্ভিদবিজ্ঞান বিভাগে প্রায় ৪০ বছর ধরে অধ্যাপনা করছেন। তিনি জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধিকর্তা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক, শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ, উদ্ভিদবিজ্ঞান এবং অ্যাগ্রোনমি অ্যান্ড এগ্রিকালচার এক্সটেনশন বিভাগের সভাপতিসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

অধ্যাপক গোলাম কবীর বলেন, আমি প্রধানমন্ত্রীর নামের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়ে খুবই আনন্দিত। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববিদ্যালয়টির সার্বিক শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে সর্বাত্মক চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ২৩:৫৭:৫৬ ● ৪৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ