বুধবার থেকেই অনলাইনে করা যাবে ড্রাইভিং লাইসেন্সের আবেদন

Home Page » জাতীয় » বুধবার থেকেই অনলাইনে করা যাবে ড্রাইভিং লাইসেন্সের আবেদন
মঙ্গলবার ● ১৫ নভেম্বর ২০২২


ন্যাশনাল রোড সেফটি কাউন্সিলের সভা

বঙ্গ-নিউজ :  ড্রাইভিং লাইসেন্সের আবেদন করতে এখন আর বিআরটিএ কার্যালয়ে যেতে হবে না। অনলাইনে ঘরে বসেই এই আবেদন করা যাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর বনানীর বিআরটিএ ভবনে ন্যাশনাল রোড সেফটি কাউন্সিলের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, আগামীকাল থেকে যারা ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন করবেন তারা ঘরে বসেই আবেদন করতে পারবেন। শুধু একবার পরীক্ষার জন্য বিআরটিএর কার্যালয়ে আসতে হবে।

অন্য এক প্রশ্নে তিনি জানান, সড়ক নিরাপত্তা নিয়ে বিশ্বব্যাংকের কাছ থেকে ৪ হাজার ৮০ কোটি টাকার একটি ঋণের আলোচনা চলছে।

এই প্রকল্পটির প্রস্তাব এরই মধ্যে তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, শিগগিরই তা একনেক সভায় যাবে। সেখান থেকে এলে আমরা ইমপ্লিমেন্টে যাবো। রোড সেফটি আমাদের খুবই প্রয়োজন। সড়কের নিরাপত্তা সবচেয়ে বড় চিন্তার বিষয়।

‘মহাসড়কে মোটরসাইকেল নিষিদ্ধ করার চেয়ে নিয়ন্ত্রণটা কীভাবে করা যায়, আমরা সে ব্যাপারে গুরুত্বটা বেশি দিচ্ছি। এ জনবহুল দেশে এটি বহু বেকারের কর্মসংস্থান। আমরা নীতিমালা করার কথা আমরা অলরেডি বলেছি। নীতিমালা হচ্ছেও।’— বলেন ওবায়দুল কাদের

মন্ত্রী জানান, সারাদেশে মহাসড়কে থ্রি হুইলার (তিন চাকার বাহন) ও মোটরসাইকেল বন্ধ না করে সেগুলো নিয়ন্ত্রণের ওপর জোর দিচ্ছে সরকার। আপাতত পাঁচটি গুরুত্বপূর্ণ সড়কে বিষয়টি পর্যবেক্ষণ করা হবে। সে লক্ষ্যে একটি নীতিমালাও তৈরি করা হচ্ছে। ঢাকা-আরিচা, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল, ঢাকা- সিলেট এবং ঢাকা-চট্টগ্রাম এই মহাসড়কে প্রাথমিকভাবে এই পর্যবেক্ষণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন—রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সংসদ সদস্য ও পরিবহন নেতা শাজাহান খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৩৯ ● ৪০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ