আর্জেন্টিনার প্রতি সমর্থনের পুরস্কার; বাংলাদেশে দূতাবাস খুলবে আর্জেন্টিনা

Home Page » জাতীয় » আর্জেন্টিনার প্রতি সমর্থনের পুরস্কার; বাংলাদেশে দূতাবাস খুলবে আর্জেন্টিনা
সোমবার ● ১২ ডিসেম্বর ২০২২


ফাইল ছবি-আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো এর সাথে আব্দুল মোমেন

বঙ্গ-নিউজ:  বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রতি বাংলাদেশের ফুটবল ভক্তদের অফুরান সমর্থনের পুরস্কার দিতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশটি। ঢাকায় দূতাবাস খোলার ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। এ ব্যাপারে আগামী বছর ঢাকায় আসবেন ক্যাফিয়েরো। সাউথ আটলান্টিক সংবাদ সংস্থা মেরকোপ্রেস এক রিপোর্টে এ কথা জানিয়েছে।

মেরকোপ্রেসের রিপোর্টে বলা হয়, কাতারে চলমান ফিফা বিশ্বকাপ খেলায় আর্জেন্টিনা দল ও লিওনেল মেসির প্রতি বাংলাদেশের অকুণ্ঠ সমর্থনের কারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশের ফুটবলপ্রেমীরা আর্জেন্টিনার ভক্ত আগে থেকেই। তবে চলমান কাতার বিশ্বকাপে বিপুল আবেগ প্রদর্শন করে বাংলাদেশিরা বিশ্বব্যাপী নজর কেড়েছে।

এবার বিশ্বকাপে মেক্সিকোর সঙ্গে আর্জেন্টিনার ম্যাচে মেসির গোলে বাংলাদেশিদের উল্লাস করার একটি ভিডিও ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়। পোস্টটি দ্রুত ভাইরাল হয় এবং আর্জেন্টিনার মিডিয়াও সেটি কভার করে।

এ নিয়ে আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল তাদের অফিসিয়াল টুইটারে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট করে। তাতে বলা হয়, ‘থ্যাংক ইউ ফর সাপোর্টিং আওয়ার টিম!!! (আমাদের দলকে সমর্থন দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ!!!)

টুইটে বাংলাদেশের ভক্তদের সম্পর্কে আরও বলা হয়, ‘দে আর ক্রেজি লাইক আস!’ (তারাও আমাদের মতো পাগল!)।

আর্জেন্টাইন ফুটবল দলের এই টুইটের পর সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশে যোগ দেয় দেশটির গণমাধ্যম ও সাধারণ মানুষ।

মার্কোপ্রেসের রিপোর্টে আরও বলা হয়েছে, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো আসছে বছর জি-২০ পররাষ্ট্রমন্ত্রীদের শীর্ষ সম্মেলনে ভারতে যাবেন। সেখান থেকে ঢাকায় দূতাবাসের প্রস্তাব চূড়ান্ত করতে বাংলাদেশ সফর করবেন ক্যাফিয়েরো।

আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক তৈরি করতে চায় তারা। বাংলাদেশে একটি দূতাবাস খোলার মাধ্যমে তারা বাণিজ্যে বৈচিত্র্য আনতে চায়। সূত্র: মার্কোপ্রেস ও এনএনবি।

বাংলাদেশ সময়: ২১:১৪:২৮ ● ৩৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ