জাবির প্রাক্তন উপাচার্য অধ্যাপক আলাউদ্দিন পরলোক গমণ করেছেন

Home Page » শিক্ষাঙ্গন » জাবির প্রাক্তন উপাচার্য অধ্যাপক আলাউদ্দিন পরলোক গমণ করেছেন
মঙ্গলবার ● ১৩ ডিসেম্বর ২০২২


অধ‍্যাপক ড. আলাউদ্দিন আহমেদ

বঙ্গনিউজঃ   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন  উপাচার্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ‍্যাপক ড. আলাউদ্দিন আহমেদ মারা গিয়েছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জাবির প্রাক্তন উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির মৃত্যুর খবরটি নিশ্চিত করে বলেন,  “দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ হাসপাতালে চিকিৎসাধীন আলাউদ্দিন আহমেদ মারা যান । তার মৃত্যুতে গভীর শোক ও বিদেহী আত্মার শান্তি কামনা করছি।”

অধ্যাপক আলাউদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন জাবি উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। এ ছাড়া শোক জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আলাউদ্দিন আহমেদ ১৯৪৭ সালে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার বুরুদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৮ সালের ১৮ জুলাই থেকে ১৯৯৯ সালের ৯ ডিসেম্বর পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন।

ড. আলাউদ্দিন কিশোরগঞ্জের একটি সংসদীয় আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ১৯৯৯ সালের ৯ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। এরপর ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর শেখ হাসিনার শিক্ষা, সামাজিক উন্নয়ন ও রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০:০৭:৩২ ● ৩৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ