টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রী
শুক্রবার ● ৬ জানুয়ারী ২০২৩


জাতির জনকের সমাধিতে প্রধানমন্ত্রী

বঙ্গনিউজঃ  দশম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় এসে পৌঁছান। এর আগে সকাল ৮টার দিকে সড়কপথে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন তিনি।

টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর তিনি পবিত্র ফাতিহা পাঠ করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের সদস্যরা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

দুপুর ২টায় টুঙ্গিপাড়া থেকে সড়কপথে প্রধানমন্ত্রীর খুলনার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। সেখানে প্রধানমন্ত্রীর মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে থাকা দুটি পাটের গুদাম পরিদর্শন করবেন। সন্ধ্যা সাড়ে ৬টায় খুলনা জেলায় উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী তার নির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাতযাপন করবেন বলে আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে।

পরদিন শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ প্রধান হিসেবে নবনির্বাচিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। একই দিন দুপুর ২টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের নতুন জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এর আগে গেল বছরের ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছিলেন। সেবার চতুর্থবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান তিনি।

বাংলাদেশ সময়: ১৩:০৮:২০ ● ২৮২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ