এবার নগরীতে যুক্ত হচ্ছে বিআরটিসির ইলেকট্রিক বাস

Home Page » জাতীয় » এবার নগরীতে যুক্ত হচ্ছে বিআরটিসির ইলেকট্রিক বাস
রবিবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২৩


ইলেকট্রিক ডবল ডেকার এসি বাস

বঙ্গ-নিউজ: চলতি বছরেই ঢাকা ও চট্টগ্রাম নগরীতে বিআরটিসির বহরে দেখা যাবে ১০০টি ইলেকট্রিক ডাবল ডেকার এসি বাস। আজ সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর কার্যালয় থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

আজ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার ড. বিনয় জর্জ। এ সময় দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও সহযোগিতা নিয়ে নানা আলোচনা হয়।

তবে আলাচনায় প্রাধান্য পায়, বিআরটিসির জন্য দিল্লির ঋণ সহায়তা চুক্তির আওতায় ৩০০টি ইলেকট্রিক ডাবল ডেকার এসি বাস সংগ্রহের বিষয়টি। এরমধ্যে চলতি বছরের মধ্যেই প্রাথমিকভাবে ১০০টি বাস ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর জন্য আনার সিদ্ধান্ত হয়েছে।

কার্বন নিঃসরণ কমানোর লক্ষ্যে ২০৩০ সালের মধ্যে ইলেকট্রিক ভেহিকল নীতিমালা প্রণয়নের কাজ করছে সরকার। এ মাসের মধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগে নীতিমালাটি পাঠানো হবে।

পরে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় দুই দেশের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও সহযোগিতার বিভিন্ন দিকে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৫৯ ● ১৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ