বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী
মঙ্গলবার ● ২৮ ফেব্রুয়ারী ২০২৩


ফাইল ছবি প্রধান মন্ত্রী শেখ হাসিনা

বঙ্গ-নিউজ:আজ কিশোরগঞ্জের মিঠামইনে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন। উক্ত  অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্যাস, বিদ্যুৎ, তেল ব্যবহারে সঞ্চয়ী হতে হবে, মিতব্যয়ী হতে হবে। কারণ রাশিয়া-ইউক্রেন যুদ্রে প্রভাবে বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। প্রতিটি জিনিসের দাম বাড়ছে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক মন্দার কারণে বিশ্বজুড়ে খাদ্যপণ্যের দাম বাড়ছে। তাই বাংলাদেশ যেন ওই অবস্থার মধ্য দিয়ে না যায়, সেজন্য দেশের এক ইঞ্চি জমিও আমরা অনাবাদি রাখব না। অনাবাদি জমি চাষের আওতায় আনব। খাদ্য উৎপাদন করব। দরকার হলে অন্য দেশকে সাহায্য করব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেছেন, ‘আমাদের কাজ আমাদের করতে হবে, অর্থনীতির চাকা গতিশীল রাখতে হবে। মন্দার প্রভাব যেন আমাদের ওপর না পড়ে, সেজন্য ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে সরকার। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় এই উন্নয়ন সম্ভব হয়েছে। বাংলাদেশের কেউ ভূমিহীন, গৃহহীন থাকবে না। কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না। প্রতিটি মানুষের শিক্ষা, খাদ্য, চিকিৎসা, কর্মসংস্থানের জন্য আমরা নানা কর্মসূচি বাস্তবায়ন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

এছাড়া প্রধানমন্ত্রী বলেন, মিঠামইন অঞ্চলে মানুষের ভাগ্যোন্নয়নে রাষ্ট্রপতি আবদুল হামিদ নিরলস পরিশ্রম করেছেন। তাই তার নামে এই সেনানিবাস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:২১:২৫ ● ৩৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ