ইবি থেকে সানজিদা চৌধুরীসহ পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার

Home Page » জাতীয় » ইবি থেকে সানজিদা চৌধুরীসহ পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার
শনিবার ● ৪ মার্চ ২০২৩


 ফুরপরীি ক্যাম্পাসে ফিরেচে

বঙ্গ-নিউজ: শিক্ষার্থী ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরীসহ পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, কর্মী তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, হালিমা খাতুন ঊর্মি ও ইসরাত জাহান মিম।

এদিকে, কঠোর নিরাপত্তায় আজ বিশ্ববিদ্যালয়ে ফেরেন ভুক্তভোগী ফুলপরী। জেলা পুলিশ সদস্যরা তাকে ক্যাম্পাসে পৌঁছে দেয়।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ফুলপরীকে সব ধরনের নিরাপত্তা দেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। ফুলপরীর বিষয়ে জেলার এসপি আমাদের সঙ্গে কথা বলেছেন।

জানা গেছে, নতুন আবাসিক হলে ওঠার আবেদন করবেন ফুলপরী। সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলবেন। তিনি দেশরত্ন শেখ হাসিনা হলের পরিবর্তে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে উঠতে চান বলে জানিয়েছেন।

অভিযুক্তদের বিষয়ে ফুলপরী বলেন, তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে, কিন্তু বহিষ্কার আদেশ উঠে যাওয়ার পর তারা আবার ফিরে আসবে। তখন তারা আমার ক্ষতি করতে পারে। আমি তাদের স্থায়ী বহিষ্কার দাবি করছি, যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের দুঃসাহস দেখাতে না পারে।

উল্লেখ্য, গেল ১১ ফেব্রুয়ারি ইবির দেশরত্ন শেখ হাসিনা হলে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী ফুলপরী খাতুনকে রাতভর শারীরিক নির্যাতন করার অভিযোগ ওঠে।

ভুক্তভোগী ওই ছাত্রীর অভিযোগ, ইবি ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার চার সহযোগী মিলে তাকে মারধর এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করে। এমনকি এ ঘটনা কাউকে জানালে তাকে মেরে ফেলারও হুমকি দেয় তারা।

পরে গেল ১৪ ফেব্রুয়ারি ওই শিক্ষার্থী হল প্রভোস্ট, প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দপ্তর বরাবর লিখিত অভিযোগ দেয়। বিষয়টি তদন্তে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ইবি ছাত্রলীগ পৃথক তদন্ত কমিটি করে।

এদিকে ২৭ ফেব্রুয়ারি ওই ছাত্রীকে নির্যাতনের ঘটনার সত্যতা পায় তদন্ত কমিটি। পরে হলের করা তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে অভিযুক্ত ৫ ছাত্রীকে দেশরত্ন শেখ হাসিনা হল থেকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০:০৮:৫৪ ● ২৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ