বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান কবি নাঈম হাসান ‘বঙ্গসভা পুরস্কার ২০২৩’ অর্জন করলেন

Home Page » ফিচার » বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান কবি নাঈম হাসান ‘বঙ্গসভা পুরস্কার ২০২৩’ অর্জন করলেন
বৃহস্পতিবার ● ১৬ মার্চ ২০২৩


 কবি নাঈম হাসান

কবি, লেখক, সম্পাদক এবং সমাজকর্মী  বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান    কবি নাঈম হাসান  ‘নটরাজ ( God of Apocalypse) কাব্য গ্রন্থ রচনায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ “বঙ্গসভা পুরস্কার ২০২৩” অর্জন করেছেন ।
গত ০৮ মার্চ, ২০২৩ বঙ্গসভা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শাখা আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু নঈম শেখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এ কে এম শাহনাওয়াজ- প্রত্নতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়এবং অধ্যাপক লুৎফর রহমান জয়, সম্পাদক, বঙ্গ-নিউজ ও চেয়ারম্যান, বিডিসি চ্যানেল। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একজন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান কবি। বর্তমানে তিনি ্নিউইউর্কে বসবাস করছেন। দেশে  আপন আত্মীয় মাহবুব হাসান তার পক্ষে পুরস্কার এবং সম্মান  পত্র গ্রহণ করেন ।

‘নটরাজ গ্রন্থ

বাংলাদেশ সময়: ১:২৮:০৬ ● ৩৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ