অর্থনৈতিক সংকট,তবুও পাকিস্তানে বেতন বাড়ল ৩৫ শতাংশ

Home Page » জাতীয় » অর্থনৈতিক সংকট,তবুও পাকিস্তানে বেতন বাড়ল ৩৫ শতাংশ
শনিবার ● ১০ জুন ২০২৩


পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দার

বঙ্গ-নিউজ অর্থনৈতিক সংকটের মধ্যে সরকারি চাকরিজীবীদের বেতন সর্বোচ্চ ৩৫ শতাংশ বাড়িয়েছে পাকিস্তান সরকার। বেতনের পাশপাশি সরকারি চাকরিজীবীদের পেনশনও ১৭ দশমিক ৫ শতাংশ বাড়ানো হয়েছে। খবর জিও নিউজ।

গতকাল পাকিস্তানের পার্লামেন্টে ২০২৩-২৪ অর্থবছরের বাজেট পেশ করেন দেশটির অর্থমন্ত্রী ইসহাক দার। এ সময় এ তথ্য জানান অর্থমন্ত্রী। প্রস্তাবিত বাজেট পাস হলে ২০২৩-২৪ অর্থবছর থেকেই নতুন বেতন কাঠামো কার্যকর হবে।

অর্থমন্ত্রী ইসহাক দার বলেন, সরকারি চাকরিজীবীদের ১ থেকে ১৬তম গ্রেডের বেতন বাড়বে ৩৫ শতাংশ এবং গ্রেড ১৭ থেকে পরবর্তী সবার বেতন বাড়বে ৩০ শতাংশ। এছাড়া ন্যূনতম সরকারি বেতন ৩২ হাজার রুপি এবং ন্যূনতম পেনশন ১২ হাজার রুপি করার প্রস্তাবও বাজেটে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী আরও বলেন, মূল বেতন ৩০ থেকে ৩৫ শতাংশ বৃদ্ধির পাশপাশি সরকারি চাকরিজীবীদের চিকিৎসা ভাতা ১০০ শতাংশ এবং যাতায়াত ভাতা ১০ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

চরম আর্থিক অনিয়ম ও অব্যবস্থাপনার ফলে গত বছর থেকে ভয়াবহ অর্থনৈতিক সংকটে পড়েছে পাকিস্তান। এছাড়া ডলার সংকটের কারণে ব্যাপক মূল্যস্ফীতি দেখা দিয়েছে দেশটিতে। এতে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম অসহনীয় পর্যায়ে চলে গেছে পাকিস্তানে। এই সংকটকে আরও ঘনীভূত করেছে রাজনৈতিক অস্থিরতা।

বাংলাদেশ সময়: ১১:২৩:৩৩ ● ১৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ