প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে উপস্থিতি কম, কাটেনি ঈদের আমেজ

Home Page » অর্থ ও বানিজ্য » প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে উপস্থিতি কম, কাটেনি ঈদের আমেজ
রবিবার ● ২ জুলাই ২০২৩


ফাইল ছবি
বঙ্গনিউজঃ    পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পাঁচদিন ছুটির পর রোববার থেকে খুলেছে সরকারি অফিস-আদালত। তবে এখনো পুরোদমে কার্যক্রম শুরু হয়নি। ঈদের আমেজ যেন এখনও কাটেনি অফিসগুলোতে। দেশের প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়েও একই দৃশ্য দেখা গেছে।

প্রথম কর্মদিবসে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবরা সচিবালয়ে এসেই কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তবে রোববার কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি তুলনামূলক কম লক্ষ করা গেছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এদিন বেলা ১১টার আগেই সচিবালয়ে প্রবেশ করেন। এর পর নিজ দপ্তরে কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় তাকে। উপস্থিত কর্মকর্তাদের সঙ্গে কোলাকুলিও করেন তিনি।

ঈদের পর প্রথম কর্মদিবস রোববার। ফলে সচিবালয়ের বারান্দা, সিঁড়ি, লিফট, সর্বত্রই ঈদের শুভেচ্ছা বিনিময়ের দৃশ্য। কেউ কেউ একে অপরকে জড়িয়ে কোলাকুলি করছেন। ভেদাভেদ নেই কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। সিঁড়ি ও ফ্লোরগুলো ধুয়ে মুছে পরিষ্কার করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।

গত বৃহস্পতিবার (২৯ জুন) সারা দেশে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। এবার ঈদুল আজহা উপলক্ষ্যে ২৮, ২৯ ও ৩০ জুন অর্থাৎ বুধ, বৃহস্পতি ও শুক্রবার ছুটি নির্ধারিত ছিল। তবে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সুপারিশ অনুযায়ী সরকার একদিন ছুটি বাড়িয়ে দেয়। ফলে ২৭ জুন সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫:৩৯:৩৩ ● ১৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ