রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় এবার অনুপম !

Home Page » জাতীয় » রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় এবার অনুপম !
রবিবার ● ৯ জুলাই ২০২৩


সংগৃহীত ছবি- রবীন্দ্রনাথ ও অনুপম খের

বঙ্গ-নিউজ: বলিউড অভিনেতা অনুপম খের তার নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। এই ছবিতে তাকে কবি, উপন্যাসিক, দার্শনিক এবং প্রাবন্ধিক রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় দেখা যাবে। ৭ জুলাই, শুক্রবার জনপ্রিয় এই অভিনেতা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই তথ্য জানিয়েছেন। খবর দ্য হিন্দুস্তান টাইমস।

ইনস্টাগ্রামে অনুপম খের রবি ঠাকুরের বেশে তার একটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমার ৫৩৮তম সিনেমায় গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে চিত্রিত করতে পেরে আনন্দিত। যথাসময়ে বিস্তারিত প্রকাশ করব।’

সোশ্যাল মিডিয়ায় ভক্তরা অনুপম খেরের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। একজন ভক্ত মন্তব্য করেছেন, ‘আপনি আসলে তার মতো দেখতে।’ আরেকজন লিখেছেন, ‘অভিনন্দন স্যার, আমি এই সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করব।’

রবীঠাকুরের বেশে অভিনেতা অনুপম খের

এদিকে ৬৮ বছর বয়সী এই অভিনেতা বর্তমানে পরিচালক অনুরাগ বসুর ‘মেট্রো ইন দিনো’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন। চলচ্চিত্রটিতে আরও অভিনয় করছেন আদিত্য রায় কাপুর, সারা আলি খান, কঙ্কনা সেন শর্মা, পঙ্কজ ত্রিপাঠি, ফাতিমা সানা শেখ, আলী ফজল এবং নীনা গুপ্তা। ২০২৪ সালের ২৯ মার্চ ছবিটি মুক্তি পাবে।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর প্রথম ভারতীয় লেখক হিসেবে ১৯১৩ সালে সাহিত্যে নোবেল প্রাইজ পেয়েছিলেন। তিনি ভারত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত লিখেছেন। তাকে গুরুদেব, কবিগুরু এবং বিশ্বকবি বলা হয়। তিনি ‘বার্ড অব বেঙ্গল’ বা বাংলার চারণ কবি হিসেবে পরিচিত। তিনি ১৮৬১ সালের ৭ মে কলকাতার একটি ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন। মাত্র 8 বছর বয়সে কবিতা লিখতে শুরু করেন তিনি। ১৬ বছর বয়সে ‘ভানুসিংহ’ ছদ্মনামে তার প্রথম কবিতার সংকলন বের করেন।

বাংলাদেশ সময়: ২০:০৬:৪৯ ● ২১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ