এরদোয়ান এখন সৌদি আরবে !

Home Page » জাতীয় » এরদোয়ান এখন সৌদি আরবে !
মঙ্গলবার ● ১৮ জুলাই ২০২৩


তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান

বঙ্গ-নিউজ: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান সৌদি আরবে সরকারি সফরে ১৭ জুলাই, সোমবার জেদ্দায় পৌঁছেছেন। এবারের সফরে তিনি সৌদি-তুর্কি বিজনেস ফোরামে অংশ নেবেন। এরপর তিনি সংযুক্ত আরব আমিরাত ও কাতার সফর করবেন। খবর আরব নিউজ।

এরদোয়ান সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের (এমবিএস) সঙ্গে দেখা করবেন। গত মে মাসে নির্বাচনে পুনরায় জয়লাভের পর প্রথমবার তিনি বহুদেশীয় এই সফর করছেন।

ইস্তাম্বুল ছাড়ার আগে এরদোয়ান বলেছেন, ‘এই সফরের সময় আমাদের প্রাথমিক এজেন্ডা হবে ভবিষ্যতে এই দেশগুলোর সঙ্গে যৌথ বিনিয়োগ এবং বাণিজ্যিক কার্যক্রমে অংশগ্রহণ করা।’

এদিকে সৌদি বিনিয়োগ মন্ত্রী খালিদ আল-ফালিহ বলেছেন, ‘সৌদি আরবে একটি বিশেষ অর্থনৈতিক এবং বিনিয়োগের পরিবেশ রয়েছে। সৌদি এবং তুরস্কের মধ্যে বিনিয়োগের জন্য দুর্দান্ত সুযোগ রয়েছে।’

এরদোয়ান সর্বশেষ ২০২২ সালের এপ্রিলে সৌদি আরব সফর করেছিলেন।

১৮ জুলাই, মঙ্গলবার এরদোয়ান কাতারের রাজধানী দোহা সফর করবেন। এ সময় তিনি কাতারি আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে ১৯ জুলাই, বুধবার এরদোয়ান সংযুক্ত আরব আমিরাত যাবেন। আবুধাবিতে আমিরাতি প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের (এমবিজেড) সঙ্গে তার দেখা করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১০:৪৬:৫৩ ● ১১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ