মিশরের রাজধানীতে পাঁচতলা ভবন ধস; নিহত ৯!

Home Page » জাতীয় » মিশরের রাজধানীতে পাঁচতলা ভবন ধস; নিহত ৯!
মঙ্গলবার ● ১৮ জুলাই ২০২৩


মিশরের রাজধনিী কায়রোতে ধসে নিহত ৯

বঙ্গ-নিউজ: মিশরের রাজধানী কায়রোতে একটি পাঁচতলা অ্যাপার্টমেন্ট ভবন ধসে পড়েছে। এর ফলে অন্তত ৯ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘটনাস্থলে উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের মধ্য দিয়ে অনুসন্ধান কাজ চালিয়ে যাচ্ছেন। খবর আল জাজিরা।

মিশরের রাষ্ট্রীয় বার্তা সংস্থা মেনা জানিয়েছে, উদ্ধারকারী দলগুলো ১৭ জুলাই, সোমবার কায়রোর হাদাইক আল-কুব্বাহ শহরের কেন্দ্র থেকে প্রায় ৩.২ কিলোমিটার দূরে ভবনের ধ্বংসস্তূপের নীচ থেকে অন্তত ৯টি মৃতদেহ উদ্ধার করেছে।

ধ্বংসস্তূপের নীচ থেকে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া কর্তৃপক্ষ পার্শ্ববর্তী একটি অ্যাপার্টমেন্ট ভবন খালি করেছে। কী কারণে ভবনটি ধসে পড়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এদিকে মিশরের সামাজিক সংহতি মন্ত্রণালয় জানিয়েছে, তারা এই দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ৬০ হাজার মিশরীয় পাউন্ড (১ হাজার ৯৩৯ ডলার) দেবে। আহতদেরও ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

উল্লেখ্য, মিশরে ভবন ধসে পড়ার ঘটনা নতুন নয়। শহরের দরিদ্র এলাকা এবং গ্রামাঞ্চলে নিম্নমানের নির্মাণ সামগ্রীর ব্যবহার ও ভবন রক্ষণাবেক্ষণের অভাবে এ ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। ১৬ জুলাই, রোববার উত্তর মিশরে আরেকটি ভবন ধসে ৪ জন প্রাণ হারিয়েছেন এবং ১৩ জন আহত হয়েছেন। জুন মাসে, উপকূলীয় শহর আলেকজান্দ্রিয়ায় ১৩ তলা ভবন ধসে ১০ জন নিহত হয়েছিল। এছাড়া ২০২১ সালে কায়রোতে একটি অ্যাপার্টমেন্ট ভবন ধসে কমপক্ষে ১৮ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছিল।

বাংলাদেশ সময়: ১০:৫৭:৩৩ ● ১২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ