৩৪ জন রোহিঙ্গা নারী ও শিশুকে পাচারের হাত থেকে উদ্ধার

Home Page » প্রথমপাতা » ৩৪ জন রোহিঙ্গা নারী ও শিশুকে পাচারের হাত থেকে উদ্ধার
সোমবার ● ১৪ আগস্ট ২০২৩


ফাইল ছবি
 বঙ্গ-নিউজঃ  কক্সবাজার শহরে পাচারের উদ্দেশ্যে জড়োকালে নারী ও শিশুসহ ৩৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে পাচারকারি সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়াদের মধ্যে ৮ জন পুরুষ, ১০ জন নারী ও ১৬ জন শিশু। এসব শিশুদের বয়স ১ থেকে ৫ বছর। উদ্ধার হওয়ার উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

কক্সবাজার সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, রোববার (১৩ আগস্ট) রাত সাড়ে ৮ টায় কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ অভিযান চালানো হয়। আটক দুই পাচারকারির নাম ও পরিচয় নিশ্চিত করতে না পারলেও, উদ্ধার হওয়ারা সকলে রোহিঙ্গা নাগরিক বলে জানান ওসি।

ওসি রফিকুল ইসলাম বলেন, রোববার রাতে কক্সবাজার শহরের কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকায় সংঘবদ্ধ পাচারকারি চক্রের কতিপয় লোকজন পাচারের রোহিঙ্গাদের জড়ো করার খবর পায় পুলিশ। পরে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৩ থেকে ৪ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ২ জনকে আটক করা সম্ভব হয়। ঘটনাস্থলে তল্লাশী করে বিক্ষিপ্তভাবে অবস্থান করা ৩৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, সংঘবদ্ধ পাচারকারি চক্রের লোকজন ক্যাম্প থেকে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বিভিন্ন যানবাহন যোগে নিয়ে এসেছিল। পাচারের উদ্দেশ্যে এসব রোহিঙ্গাদের জড়ো করা হয়েছিল। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান রফিকুল।

বাংলাদেশ সময়: ১১:২৯:৫২ ● ২৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ