জাতীয় শোক দিবস উপলক্ষে ধর্মপাশায় শোক সভা ও দোয়া মাহফিল

Home Page » সারাদেশ » জাতীয় শোক দিবস উপলক্ষে ধর্মপাশায় শোক সভা ও দোয়া মাহফিল
শনিবার ● ১৯ আগস্ট ২০২৩


ধর্মপাশায় শোক সভা ও দোয়া মাহফিল

সাজেদা আহমেদ, বিশেষ প্রতিনিধি, বঙ্গ-নিউজ:

সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ-০১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এডভোকেট রনজিত সরকার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি। ১৫ই আগস্ট জাতির জন্য এক কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে একদল বিপথগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র সপরিবারে হত্যা করে বাঙালি জাতির পিতা, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এদিন কাকডাকা ভোরে বিপথগামী কিছু সেনা সদস্য ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। বাঙালি জাতির ললাটে এঁটে দেয় কলঙ্কের তিলক। যে কলঙ্ক থেকে দেশ-জাতি আজো পুরোপুরি মুক্ত হতে পারেনি।
তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরা চেয়েছিলেন বঙ্গবন্ধুর নাম বাংলার আকাশ-বাতাস ও মানুষের মন থেকে মুছে ফেলতে, যা কোনোদিন হয়নি, হবেও না। কারণ আমাদের একজন শেখ হাসিনা আছেন।
তিনি বলেন, দেশ আজ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখনই এগিয়ে যায় তখনই একটি মহল বিভিন্ন ষড়যন্ত্র করে দেশকে পিছনের দিকে ঠেলে দেওয়ার অপচেষ্টায় লিপ্ত থাকে। তাই সকল অপশক্তিকে পিছনে ফেলে সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নের জন্য আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।
তিনি ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাত্রিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের শাহাদত বরণকারীদের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভাবনীয় অগ্রযাত্রায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

তিনি শনিবার (১৯ আগস্ট) বিকেলে গোলকপুর বাজারে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সুখাইড় রাজাপুর উওর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মকবুল হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ পূলক কান্তি দাস এর পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্মপাশা উপজেলা আওয়ামীগের সহ সভাপতি এডভোকেট আব্দুল হাই, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ধর্মপাশা সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জুবায়ের পাশা হিমু, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান সেলিম আহমেদ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সাবেক সদস্য, আব্দল খালিক।

শোক সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান তারা, বেহেলী ইউপি চেয়ারম্যান সুব্রত সামন্ত সরকার, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সদর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান সেলিম আহমেদ, ধরমপাশা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজব আলী সেলী, মধ্যনগর উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবির, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুল হক, ধর্মপাশা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শাহ আলি আকবর, সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান উজ্জ্বল, সাবেক যুগ্ম আহ্বায়ক এডভোকেট এম এইচ এম, ওয়াসীম , তাহিরপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বিপক, জামালগঞ্জ উপজেলা মৎস্যজীবী লীগের সাবেক সভাপতি জাবেদ জাহাঙ্গীর, জামালগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি বোরহান উদ্দিন, মোস্তফা কামাল, জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট রুকন, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন খান, সুখাই রাজাপুর দক্ষিণ ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সায়েম, সিলেট জেলা ছাত্রলীগ নেতা নাজির হোসেন, রিগান, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি রুম্মান মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯:০৬:৪৫ ● ৪১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ