শি জিনপিং এবং শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

Home Page » জাতীয় » শি জিনপিং এবং শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক
বৃহস্পতিবার ● ২৪ আগস্ট ২০২৩


শি জিনপিং এবং শেখ হাসিনা-ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ   ২২ থেকে ২৪ আগস্ট পর্যন্ত চলমান ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে ২২ আগস্ট সাউথ আফ্রিকার জোহানেসবার্গে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী মধ্যে একটি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৩ আগস্ট বুধবার সন্ধ্যায় সাউথ আফ্রিকার জোহানেসবার্গে হোটেল হিলটন স্যান্ডটনে ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনের ফাঁকে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর কন্যা ও ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিয়োম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বৈঠকে উপস্থিত ছিলেন।

আজ ২৪ আগস্ট, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭০টি দেশের প্রতিনিধিদের সমন্বয়ে ফ্রেন্ডস অফ ব্রিকস লিডারস ডায়ালগে (ব্রিকস-আফ্রিকা আউটরিচ এবং ব্রিকস প্লাস ডায়লগ) ‘ব্রিকসের নিউ ডেভেলপমেন্ট ব্যাংক’-এর সদস্য হিসেবে বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখবেন।

বাংলাদেশ সময়: ১১:২৩:০০ ● ১৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ