তেল আবিবগামী ফ্লাইট বাতিল

Home Page » প্রথমপাতা » তেল আবিবগামী ফ্লাইট বাতিল
সোমবার ● ৯ অক্টোবর ২০২৩


বঙ্গ-নিউজঃ    ইসরায়েলে কয়েক ডজন ফ্লাইট বাতিল করেছে কয়েকটি গুরুত্বপূর্ণ এয়ারলাইন্স। ইসরায়েলের রাজধানী তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরগামী ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসলামী জিহাদসহ কয়েকটি সংগঠন এবং ইসরায়েলের মধ্যে চলমান সংঘাতের জেরে এই ফ্লাইটগুলো বাতিল করা হয়।

তবে এয়ারলাইন্সগুলো কমার্শিয়াল ফ্লাইট অথবা লোহিত সাগর তীরবর্তী পর্যটন কেন্দ্রে যাওয়ার ফ্লাইটগুলো চালু রেখেছে।

ফ্লাইট বাতিল করা এয়ারলাইন্সের মধ্যে রয়েছে- আমেরিকান এয়ারলাইন্স, এয়ার ফ্রান্স, লুফথানসা, এমিরেটস, রায়ান এয়ার ও এজিয়ান এয়ারলাইন্স।

জার্মান ক্যারিয়ারের এক মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, তেল আবিবের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে লুফথানসা সোমবার পর্যন্ত তেল আবিব থেকে সব ফ্লাইট বাতিল করছে। তিনি বলেন, এয়ারলাইন্সটি ‘ইসরায়েলের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।’

লুফথানসা গ্রুপের অংশ ব্রাসেলস এয়ারলাইন্সও তাদের তেল আবিব ফ্লাইট বাতিল করেছে। এয়ার ফ্রান্স বলেছে, তারা ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত’ তেল আবিবের ফ্লাইটগুলো বন্ধ থাকবে।

এয়ার ফ্রান্স-কেএলএম গ্রুপের স্বল্পমূল্যের ক্যারিয়ার ট্রান্সাভিয়া ঘোষণা করেছে, এটি প্যারিস এবং লিয়ন থেকে তেল আবিবগামী সব ফ্লাইট সোমবার পর্যন্ত বাতিল করছে।

স্প্যানিশ এয়ারলাইন্স আইবেরিয়া তাদের তেল আবিব ফ্লাইট বাতিল করছে। ইতালির পতাকাবাহী আইটিএ এয়ারওয়েজ ‘যাত্রী এবং ক্রুদের সুরক্ষার জন্য’ তাদের ফ্লাইট বাতিল করেছে।

ওয়ারশতে, পোলিশ ক্যারিয়ার এলওটি বলেছে, তারা গত শনিবার পোলিশ রাজধানী থেকে তাদের ফ্লাইট বাতিল করেছে।

বাংলাদেশ সময়: ১০:৪৫:৩৭ ● ১৩৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ