আমরা জানি কারা আগুন লাগাচ্ছে: ডিবি প্রধান

Home Page » প্রথমপাতা » আমরা জানি কারা আগুন লাগাচ্ছে: ডিবি প্রধান
রবিবার ● ৫ নভেম্বর ২০২৩


আমরা জানি কারা আগুন লাগাচ্ছে: ডিবি প্রধান

বঙ্গ-নিউজঃ  ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান হারুন-অর-রশীদ বলেছেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে যারা জনগণের জানমাল, সরকারি সম্পত্তিতে আগুন লাগাচ্ছে, তাদের অনেকের নাম আমরা পেয়ে গেছি। তারা বাংলাদেশের যেখানেই থাকুক না কেন, আমরা অবশ্যই আইনের আওতায় নিয়ে আসবো।রোববার ৫ নভেম্বর নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

সরকার পতনের একদফা দাবিতে চলমান বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচির ভেতরে যানবাহনে অগ্নিকাণ্ডের প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি, এটা গর্হিত কাজ। একটি মানুষের শেষ সম্বল একটি বাস। যাত্রী পরিবহন করে তার সংসার চলে। তার একমাত্র অবলম্বন যদি রাত ৩টা, দেড়টার সময় তারা আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলে, তার লাইফটাই তো শেষ হয়ে যাবে।

তিনি বলেন, এই যে মানুষের জানমালের ওপর আঘাত করা, আগুন দিয়ে পুড়িয়ে ফেলা, ককটেল নিক্ষেপ করা, এসব কাজ যারা করছেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব অবশ্যই তাদের আইনের আওতায় নিয়ে আসা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রাথমিকভাবে আমরা যেটা জেনেছি, ২৮ তারিখের পর থেকে যারা হরতাল ডেকেছে, ২৮ তারিখ যারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, আমাদের পুলিশ ভাইকে নৃশংসভাবে-নির্বিচারে হত্যা করেছে পিটিয়ে; অন্যান্য পুলিশ সদস্যদের তারা মেরেছে এবং ওই দিন বাসে যারা আগুন লাগিয়েছে তারাই তো পরদিন হরতাল ডেকেছে। হরতালের মধ্যেও আগুন লাগানো হয়েছে। অবরোধ ডেকেছে, অবরোধের মধ্যে আগুন লাগানোর ঘটনা ঘটছে।

নিজেই প্রশ্ন তুলে হারুন বলেন, এতোদিন তো আগুন লাগেনি! অবরোধ ডাকার পরে এই আগুনগুলো কারা লাগাচ্ছে আমরা জানি। তাদের নাম আমরা পেয়েছি, ছবি পেয়েছি। আমরা অবশ্যই তাদের সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসব। আমরা জানি, কারা বোমা বানাচ্ছে, কারা বোমা, ককটেল নিক্ষেপ করছে।

বাংলাদেশ সময়: ২১:০৮:৪২ ● ১০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ