‘রেকর্ড ভেঙে দিতে পারেন স্মিথ’

Home Page » ক্রিকেট » ‘রেকর্ড ভেঙে দিতে পারেন স্মিথ’
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০২৪


 রেকর্ড ভেঙে দিতে পারেন স্মিথ

বঙ্গনিউজঃ টেস্ট থেকে ডেভিড ওয়ার্নারের অবসরের পর অস্ট্রেলিয়ার পরবর্তী ওপেনার হওয়ার লড়াইয়ে ছিলেন ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশ।

এমনকি ক্যামেরন গ্রিন, মিচেল মার্শ, মার্নাস লাবুশেনদের ওপেনিংয়ে তুলে আনা নিয়েও আলোচনা ছিল। সেই আলোচনায় না থাকা স্টিভেন স্মিথ গত সপ্তাহে হুট করে জানান, তিনি ওপেন করতে চান।

অধিনায়ক প্যাট কামিন্স তখন বলেছিলেন, চার নম্বর থেকে স্মিথকে ওপেনিংয়ে তুলে এনে থিতু ব্যাটিং অর্ডার অস্থির করে তোলার কোনো ইচ্ছা তার নেই। অধিনায়কের মতাতম উপেক্ষা করে শেষ পর্যন্ত ওয়ার্নারের জায়গায় ওপেনিংয়ে স্মিথকেই বেছে নিলেন অস্ট্রেলিয়ার নির্বাচক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য বুধবার ১৩ সদস্যের দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জর্জ বেইলি নিশ্চিত করেন উসমান খাজার সঙ্গে ওপেন করবেন স্মিথ। চার নম্বরে ক্যামেরন গ্রিন। টেস্ট ক্রিকেটে প্রায় ১৪ বছর কাটিয়ে ১০৫ ম্যাচ খেলার পর এই প্রথম ওপেনিংয়ের চ্যালেঞ্জ নিচ্ছেন ৩৪ বছর বয়সি স্মিথ।

কাল আরেকটি সুখবরও পেয়েছেন তিনি। টেস্টের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্মিথের নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্সকে ওয়ানডে থেকে বিশ্রাম দেওয়ায় এক সিরিজের জন্য এই সংস্করণের নেতৃত্ব পেয়েছেন স্মিথ।

কামিন্সের পাশাপাশি মিচেল মার্শ, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডকেও বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়া বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টয়ানিস। প্রথমবার ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে গতির ঝড় তোলা তরুণ পেসার ল্যান্স মরিস।

এছাড়া দলে ফিরেছেন ঝাই রিচার্ডসন, অ্যারন হার্ডি, ম্যাট শর্ট ও নাথান এলিস। টেস্ট দলে ব্যাকআপ ওপেনার হিসাবে নেওয়া হয়েছে ম্যাট রেনশকে। আর কোনো পরিবর্তন নেই।

সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেছিলেন, ওপেনিয়ে সুযোগ পেলে ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দিতে পারেন স্মিথ। বেইলিও জানালেন, আপাত সমাধান হিসাবে নয়, বরং দীর্ঘমেয়াদি ভাবনা থেকেই স্মিথকে ওপেনিংয়ে আনা হচ্ছে।

এদিকে টেস্ট ও ওয়ানডেকে বিদায় জানানো ওয়ার্নারকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি ২০ সিরিজের দলে রাখা হবে বলে জানিয়েছেন বেইলি। সেক্ষেত্রে আরব আমিরাত লিগে খেলা হবে না ওয়ার্নারের।

বাংলাদেশ সময়: ১০:১৫:৩৮ ● ১০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ