নাশিদ ফেরদৌস উবার বাংলাদেশের কান্ট্রি হেড হলেন

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » নাশিদ ফেরদৌস উবার বাংলাদেশের কান্ট্রি হেড হলেন
বৃহস্পতিবার ● ১ ফেব্রুয়ারী ২০২৪


নাশিদ ফেরদৌস উবার বাংলাদেশের কান্ট্রি হেড হলেন

জনপ্রিয় রাইডশেয়ারিং অ্যাপ উবার বাংলাদেশের কান্ট্রি হেড হিসেবে দায়িত্ব নিয়েছেন নাশিদ ফেরদৌস কামাল। নাশিদের রয়েছে মার্কেটিং, প্রোডাক্ট অ্যান্ড প্রাইসিং স্ট্র্যাটেজি, নিউ বিজনেস ডেভলপমেন্ট, কাস্টমার লাইফসাইকেল ম্যানেজমেন্ট, রেভিনিউ ও বেজ গ্রোথ খাতে ১৮ বছরের বেশি অভিজ্ঞ।

তার নিয়োগের ব্যাপারে উবার ভারত ও দক্ষিণ এশিয়ার হেড অব রিজিওনাল বিজনেস অপারেশনস অভিষেক পাধ্যয় বলেন, বাংলাদেশে উবার ব্যবসার নতুন কর্ণধার হিসেবে নাশিদকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। তিনি আমাদের টিমে যুক্ত হওয়ায় বাংলাদেশে উবারের কার্যক্রম আরও শক্তিশালী হবে। বাংলাদেশে টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রেও যা জরুরি পদক্ষেপ। টেলিকম খাতে নাশিদ দীর্ঘদিনের অভিজ্ঞ। তার নেতৃত্বে বাংলাদেশে প্রবৃদ্ধির নতুন পথে এগিয়ে যাবে উবার।

উবারে যুক্ত হওয়ার আগে তিনি রবি আজিয়াটা লিমিটেডে জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। সেখানে তিনি এই অঞ্চলে কোম্পানিটির এয়ারটেল ব্র্যান্ডের বেজ ম্যানেজমেন্ট ও কাস্টমার লাইফসাইকেল ম্যানেজমেন্টের নেতৃত্ব দিয়েছেন। তার আগে নাশিদ এয়ারটেল বাংলাদেশের সঙ্গে কাজ করেন। যেখানে তিনি মার্কেটিং টিমের অধীনে ইউসেজ অ্যান্ড রিটেনশন ও মার্কেট শেয়ার গ্রোথের দায়িত্ব পালন করেন। তিনি ইউনিভার্সিটি অব উইন্ডসর ও নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী।

দায়িত্ব প্রসঙ্গে উবার বাংলাদেশের কান্ট্রি হেড নাশিদ বলেন, বাংলাদেশের মানুষের যাতায়াতের চিত্রকে বদলে দিয়েছে উবার। লাখো মানুষের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে উবার। বাংলাদেশে শেয়ারড মোবিলিটি বিজনেসকে আরও এগিয়ে নিতে কাজ করব। সাসটেইনেবিলিটি বিষয়ক সব লক্ষ্য পূরণে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।

২০১৬ সালে যাতায়াত ব্যবস্থাকে মানোন্নত করার লক্ষ্যে বাংলাদেশে উবারের যাত্রা শুরু হয়। সাত বছরেরও বেশি সময়ের ধারাবাহিকতায় রাইডশেয়ারিং ইকোসিস্টেমে সুদৃঢ় অবস্থান তৈরি করেছে প্রতিষ্ঠানটি। হাজারো মানুষের জন্য যাতায়াত ব্যবস্থাকে সহজ করছে অ্যাপটি। সঙ্গে ব্যাপক কর্মসংস্থানের সুযোগও সৃষ্টি করছে। নাশিদের নিয়োগ হয়েছে এমন সময়ে যখন উবার বাংলাদেশে প্রবৃদ্ধির পথে হাটছে। নিজেদের ব্যবসা ও মানোন্নয়নে প্রতিনিয়তই কাজ করছে অ্যাপটি।

বাংলাদেশ সময়: ১৯:২৩:০৫ ● ৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ