বিনিয়োগে ভারত আগ্রহী বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে

Home Page » জাতীয় » বিনিয়োগে ভারত আগ্রহী বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে
শুক্রবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২৪


বিনিয়োগে ভারত আগ্রহী বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে

বঙ্গনিউজঃ   অবকাঠামো, সমবায় ও পল্লী উন্নয়নের বিনিয়োগে ভারতের আগ্রহের কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি ভারতের এমন আগ্রহের কথা জানান।
প্রণয় ভার্মা জানান, প্রতিবেশী দুই দেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান রয়েছে। উভয় দেশের মধ্যে যোগাযোগ সুদৃঢ় হলে দুই দেশের মানুষ তার সুফল ভোগ করবে।

জবাবে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশে কার্যকর ও দক্ষ স্থানীয় সরকার প্রতিষ্ঠায় ভারতের অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। এজন্য দুদেশের এসব ক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময়ের সুফলও দু’দেশের জনগণ ভোগ করতে পারবে।

আলাপচারিতায় ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত সরকার সমবায়ের ওপর বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। সমবায়ের ক্ষেত্রে উভয় দেশ অভিজ্ঞতা বিনিময় করলে লাভবান হবে। এজন্য সেই সুযোগ সৃষ্টি করতে হবে। এভাবে ভারত আন্তরিক রয়েছে।

তাজুল ইসলামও আলাপচারিতায় বলেন, গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্পে ভারতের সুযোগ রয়েছে। সুপেয় পানি সরবরাহ ও গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ভারত বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। আর ভারত-বাংলাদেশ নিজস্ব মুদ্রায় বাণিজ্যিক লেনদেনে উভয় দেশের বৈদেশিক মুদ্রা সাশ্রয় ও বাণিজ্য সহজীকরণ হবে।

বাংলাদেশ সময়: ৯:৩১:৪০ ● ৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ