৯ জন নিহত পাকিস্তানে সেনা সদস্যসহ

Home Page » বিশ্ব » ৯ জন নিহত পাকিস্তানে সেনা সদস্যসহ
রবিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২৪


৯ জন নিহত পাকিস্তানে সেনা সদস্যসহ

 

বঙ্গনিউজঃ   পাকিস্তানের সীমান্তবর্তী খাইবার-পাখতুনখোয়া প্রদেশে নিরাপত্তা বাহিনীর সুনির্দিষ্ট দুটি অভিযানে শুক্রবার ও শনিবার ৯ সন্ত্রাসী নিহত হয়েছেন। এ অভিযানে এক সেনাও মারা গেছেন।

সামরিক বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়েছে, ট্যাঙ্ক জেলায় নিরাপত্তা বাহিনীর পরিচালিত একটি গোয়েন্দাভিত্তিক অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। এরমধ্যে নিহত এইচভিটি রহমত উল্লাহ, বদর মনসুর নামে পরিচিত এবং নিহত অন্যজনের নাম টিএস আমজাদ ওরফে বাবর।

অন্যদিকে, দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় পরিচালিত আরেকটি অভিযানে তীব্র গুলি বিনিময়ের পর সাতজন সন্ত্রাসী নিহত হয়েছেন। এছাড়াও এসব সন্ত্রাসীদের কাছে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক পাওয়া গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, তারা নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ চাঁদাবাজি ও নিরীহ বেসামরিক লোকদের লক্ষ্যবস্তু করে হত্যাসহ এ অঞ্চলে অসংখ্য সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল। তবে অপারেশন চলাকালে বীরত্বের সঙ্গে লড়াই করে প্রাণ বিসর্জন দেন সিপাহী শাহজেব আসলাম। ২৯ বছর বয়সী এ সেনা হরিপুর জেলার বাসিন্দা। ‘পাকিস্তানের নিরাপত্তা বাহিনী দেশ থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে বদ্ধপরিকর’- বলেও বিবৃতিতে জানিয়েছে আইএসপিআর।

বাংলাদেশ সময়: ১০:৪৩:৩১ ● ৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ