আবারও পালিয়ে এসেছে ২৯ বর্ডার গার্ড পুলিশ

Home Page » জাতীয় » আবারও পালিয়ে এসেছে ২৯ বর্ডার গার্ড পুলিশ
সোমবার ● ১১ মার্চ ২০২৪


পালিয়ে এসেছে ২৯ বিজিপি

বঙ্গ-নিউজ: নাইক্ষ্যংছ‌ড়ির জামছ‌ড়ি সীমান্ত দি‌য়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ২৯ সদস্য। আজ সোমবার (১১ মার্চ) তারা সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে টিকতে না পেরে পালিয়ে আসে। পরে তাদের নিরস্ত্র করে হেফাজতে নেয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বি‌জি‌বি) সদর দপ্তরের জনসং‌যোগ কর্মকর্তা মো. শ‌রীফুল ইসলাম জানান, মিয়ানমার বিজিপির আরও ২৯ সদস্য নতুন করে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এ সময় তাদেরকে নিরস্ত্র করে বিজিবি হেফাজতে নিয়েছে। আশ্রিতরা সবাই মিয়ানমারের অংথাপায়া বিজিপি ক্যাম্পে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

বিজিবি সূত্র জানায়, নাইক্ষ্যংছড়ি জামছড়ি সীমান্তের ৪৫ নম্বর সীমান্ত পিলার এলাকা দিয়ে আজ সকালে মিয়ানমার বিজিপির ওই সদস্যরা বাংলাদেশে ঢুকে পড়ে। বিজিবি ১১ ব্যাটালিয়নের অধীন জামছড়ি সীমান্তচৌকিতে আশ্রয় চান তারা। দায়িত্বরত বিজিবি সদস্যরা তাৎক্ষণিক তাদের নিরস্ত্র করে পাশের একটি চা–বাগানে নিয়ে রাখেন।

এর আগে ফেব্রুয়ারির মাঝামাঝি সীমান্তের ওপারে মিয়ানমারে জান্তা সেনা ও সীমান্তরক্ষীদের সঙ্গে বিদ্রোহী আরাকান আর্মির সংঘর্ষের জের ধরে বাংলাদেশে ঢুকে পড়ে দেশটির সেনা, সীমান্তরক্ষী, শুল্ক কর্মকর্তাসহ অন্তত ৩৩০ জন।

কক্সবাজারের উখিয়া, টেকনাফের হোয়াইক্যং ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে ঢুকে। পরে ১৫ ফেব্রুয়ারি তাদের সবাইকে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে বিজিবি।

বাংলাদেশের সীমান্তবর্তী এলাকার স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানিয়েছেন,

সীমান্তের ওপারে মিয়ানমারের ভেতরে গত কয়েক সপ্তাহ ধরে চলছে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের থেমে থেমে সংঘর্ষ চলছে। এপার থেকে মাঝেমধ্যেই গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে।

সীমান্তের ওপারে ভারী অস্ত্রের গর্জন ও তীব্র বিস্ফোরণের ফলে কেঁপে উঠছে এপারের সীমান্ত এলাকার ঘরবাড়ি। এতে আতংকে দিনযাপন করছে সীমান্তবর্তী টেকনাফের অন্তত ১০ হাজার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৯:২৯:১৫ ● ৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ