সোনালী ব্যাংক রুমা শাখার অপহৃত ম্যানেজার এখন পরিবারের কাছে

Home Page » অর্থ ও বানিজ্য » সোনালী ব্যাংক রুমা শাখার অপহৃত ম্যানেজার এখন পরিবারের কাছে
শুক্রবার ● ৫ এপ্রিল ২০২৪


সংগৃহীত ছবি-সোনালী ব্যাংক রুমা শাখার অপহৃত ম্যানেজার উদ্ধার

বঙ্গ-নিউ: সোনালী ব্যাংকের রুমা শাখার ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে রুমা থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ শুক্রবার র‌্যাব সদর দপ্তর এই তথ্য জানায়।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব সোনালী ব্যাংকের রুমা শাখার ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে উদ্ধার করে। তিনি সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) হাতে বন্দি ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে সোনালী ব্যাংকের রুমা শাখায় ডাকাতির চেষ্টা করে কেএনএফের অস্ত্রধারী সদস্যরা। এ সময় তারা ব্যাংকের ভল্টে থাকা টাকা লুট করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি সঙ্গে করে নিয়ে যায়। সে সময় ওই শাখার ব্যবস্থাপক নিজাম উদ্দিন রামু উপজেলা কম্পাউন্ডের মসজিদে তারাবির নামাজ পড়ছিলেন। হামলাকারীরা মসজিদে ঢুকে তাকে অপহরণ করে নিয়ে যায়।

পরদিন বুধবার বেলা সাড়ে ১২টার দিকে একদল সশস্ত্র দুর্বৃত্ত তিনটি গাড়ি নিয়ে এসে থানচি কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংক শাখায় হামলা চালিয়ে টাকা লুট করে। তারা কৃষি ব্যাংক থেকে দুই লাখ ৮ হাজার টাকা এবং সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ টাকা লুট করে নেয়। এ সময় তারা গুলি চালিয়ে পুরো এলাকায় আতঙ্ক তৈরি করে।

দুটি ঘটনাতেই পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর সামনে নাম এসেছে। এ গোষ্ঠীটি পাহাড়ে ‘বম পার্টি’ নামে পরিচিত।

বাংলাদেশ সময়: ২০:০৭:১১ ● ৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ