আজ অফিস খুলেছে

Home Page » জাতীয় » আজ অফিস খুলেছে
সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪


 সচিবালয়ের গেট ফাইল ছবি

 

  বঙ্গনিউজঃ   ঈদের ছুটি শেষ হয়েছে রোববার। আজ সোমবার খুলেছে সরকারি অফিস আদালত, ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে যোগ দিতে রাজধানী ঢাকায় ফিরেছেন কর্মজীবী মানুষ।

এবার ঈদুল ফিতরের ছুটি শুরু হয়েছে ১০ এপ্রিল থেকে। ১২ এপ্রিল পর্যন্ত ঈদের সরকারি ছুটি ছিল। পরদিন ১৩ এপ্রিল (শনিবার) সাপ্তাহিক ছুটি। এর পরের দিন ১৪ এপ্রিল (রোববার) নববর্ষের ছুটি। সে হিসেবে এবার ঈদে ৫ দিন ছুটি ভোগ করেছেন সরকারি চাকরিজীবীরা।

ঈদুল ফিতরের দিন সাধারণ ছুটি থাকে। আর ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ভোগ করে থাকেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এই ঈদে লোকজন যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সে বিবেচনায় ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ করেছিল আইশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করা হয়েছিল। তবে মন্ত্রিসভার বৈঠকে এ প্রস্তার নাকচ করা হয়।

এদিকে পবিত্র ঈদুল ফিতরে রেকর্ড ৬ দিনের ছুটি ভোট করেছেন সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এক বিবৃতিতে জানায়, কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, নোয়াব সদস্য সংবাদপত্রে ৯ থেকে ১৩ এপ্রিল (মঙ্গলবার থেকে শনিবার) ঈদ-উল-ফিতর এবং ১৪ এপ্রিল রোববার বাংলা নববর্ষের (পহেলা বৈশাখ) ছুটি পালিত হবে। এ কারণে ১০, ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ এপ্রিল কোনো সংবাদপত্র প্রকাশিত হবে না।

প্রচলিত রেওয়াজ অনুযায়ী, প্রতি বছর ২৯ রমজান থেকে ঈদে তিন দিনের ছুটি ভোগ করেন সংবাদকর্মীরা। রোজা ৩০টি পূর্ণ হলে এই ছুটি চার দিনে পরিণত হয়। সে হিসাবে ৯ থেকে ১২ এপ্রিল পর্যন্ত সর্বোচ্চ ছুটি হওয়ার আলোচনা চলছিল। এদিকে এবার ঈদের ছুটির একদিন পর ১৪ এপ্রিল পহেলা বৈশাখ হওয়ায় সরকার নির্ধারিত ছুটি রয়েছে। এজন্য ১৩ এপ্রিল বিশেষ ছুটি ঘোষণার সিদ্ধান্ত নেয় নোয়াব।

বাংলাদেশ সময়: ১১:৩৬:০৮ ● ১২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ