এমপি-মন্ত্রীর স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশ: ইসি আলমগীর

Home Page » সংবাদ শিরোনাম » এমপি-মন্ত্রীর স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশ: ইসি আলমগীর
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪


ফাইল ছবি

 বঙ্গনিউজঃ  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীর স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশনা সম্পূর্ণ রাজনৈতিক দলের সিদ্ধান্ত বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, এটা নিয়ে নির্বাচন কমিশনের কোনো মতামত নেই। তবে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার যে কোনো সিদ্ধান্তকে স্বাগত জানাই।

শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রার্থীদের সঙ্গে আলাদা দুটি মতবিনিময় সভা করেন তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইসি আলমগীর।

ইসি আলমগীর বলেন, একটা হচ্ছে দলীয় সিদ্ধান্ত। আরেকটা নির্বাচন কমিশনের আইন। নির্বাচন কমিশনের আইনে আত্মীয়-অনাত্মীয় সঙ্গে কোনো সম্পর্ক নেই। তাই এমপি-মন্ত্রীদের স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশনা তাদের দলীয় সিদ্ধান্ত, তাদের পলিসি।

তিনি বলেন, তবে যে কোনো দল অথবা যে কেউ বলুক না কেন, যেটা করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে সেটাকে আমরা ওয়েলকাম জানাই।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশন সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে। যেখানেই প্রভাব বিস্তার অথবা প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ আসছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিএনপির ভোট বর্জনের ডাকের বিষয়ে জানতে চাইলে ইসি আলমগীর বলেন, জাতীয় নির্বাচনেও ভোট বর্জনের ঘোষণা দেওয়া হয়েছিল। তারপরও সবার সহযোগিতায় একটি ভালো নির্বাচন হয়েছে। সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচন আরও ভালো হবে।

বাংলাদেশ সময়: ১৬:১৩:৩০ ● ৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ