আজ ফের ভোট মণিপুরের ১১ কেন্দ্রে

Home Page » বিশ্ব » আজ ফের ভোট মণিপুরের ১১ কেন্দ্রে
সোমবার ● ২২ এপ্রিল ২০২৪


 ফাইল ছবি

বঙ্গনিউজঃ    ভারতের সাধারণ নির্বাচনে সহিংসতা ও ভোটিং মেশিন ভাঙচুরের জেরে উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মণিপুরে ১১ কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। আজ সোমবার একসঙ্গে এ কেন্দ্রগুলোতে আবার ভোট করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। যদিও সহিংসতার অভিযোগ তুলে মণিপুরের অন্তত ৪৭টি কেন্দ্রে ফের ভোট চেয়েছিল কংগ্রেস।

মণিপুরের যুগ্ম নির্বাচন কর্মকর্তা রামানন্দ নঙমেইরাপাম মুখ্য নির্বাচন কমিশনারের সচিবকে চিঠি পাঠিয়ে ওই সব বুথে পুনর্নির্বাচনের সুপারিশ করেন। এমনটাই জানিয়েছেন সে রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা।

এর আগে শুক্রবার প্রথম দফার ভোটের দিন মণিপুরের একাধিক কেন্দ্র থেকে উত্তেজনার খবর আসে। নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বুথ তছনছ করে কয়েকজন দুষ্কৃত।

এদিন ইম্ফলের একাধিক বুথে সংঘর্ষের খবর পাওয়া যায়। পূর্ব ইম্ফল জেলার মৈরাঙকামপো সাজেব আপার প্রাইমারি স্কুল এবং ইরৈসেম্বা আপার প্রাইমারি স্কুল ভোটকেন্দ্রের ছয়টি বুথে উত্তেজিত জনতা ইভিএম, ভিভিপ্যাট, ব্যালট ইউনিটসহ সবকিছু ভেঙে দেয়।

এ ছাড়া খৈদামমাখায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারীরা এসে ৬১টি অতিরিক্ত ভোট দিয়ে চলে যায়। নির্বাচন চলাকালে প্রকাশ্যে আসে ভোটারদের লক্ষ্য করে গুলি চালানোর ভিডিও। এর পরই পূর্ব ইম্ফলের দুটি এবং পশ্চিম ইম্ফলের তিনটি বুথে ভোট গ্রহণ স্থগিত করে দেয় কমিশন।

বাংলাদেশ সময়: ১১:৩৪:৫১ ● ৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ