আবারও মিয়ানমারের ৪০ বিজিপির বাংলাদেশে অনুপ্রবেশ,বিদ্রোহীদের হামলার

Home Page » জাতীয় » আবারও মিয়ানমারের ৪০ বিজিপির বাংলাদেশে অনুপ্রবেশ,বিদ্রোহীদের হামলার
রবিবার ● ৫ মে ২০২৪


আবারও বর্ডার গার্ড পুলিশের অনুপ্রবেশ

বঙ্গ-নিউজ  মিয়ানমারে বিদ্রোহীদের হামলার মুখে পালিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরো ৪০ সদস্য।  কক্সবাজারের টেকনাফ সীমান্তের নাফ নদীর তিনটি পয়েন্ট দিয়ে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশ করেছে তারা।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি জানিয়েছে, অনুপ্রবেশকারী বিজিপি সদস্যদের নিরস্ত্রীকরণ করে হেফাজতে নেওয়া হয়েছে। ফের বাংলাদেশে ঢুকে পড়া মিয়ানমারের সীমান্ত সৈনিকদের সংখ্যাা ৪০ জন বলে জানিয়েছে বিজিবি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার উইংয়ের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মিয়ানমারে সামরিক জান্তা সরকারের সঙ্গে বিদ্রোহীদের সংঘাত অব্যাহত রয়েছে। তার জের ধরেই শনিবার ভোরে টেকনাফের নাফ নদীর তিনটি পয়েন্ট দিয়ে অস্ত্র-গোলাবারুদসহ পালিয়ে আসে সে দেশের সীমান্তরক্ষী জওয়ানরা। সংখ্যাটা ৫০ জনের নিচে হবে।

টেকনাফের স্থানীয়রা জানিয়েছেন, নাফ নদীর তিনটি পয়েন্ট দিয়ে অন্তত ৪০ জনকে বাংলাদেশের সীমান্তের ভেতরে ঢুকতে দেখা গেছে। এর মধ্যে নাজিরপাড়া সীমান্ত দিয়ে ২২ জন, সাবরাং আচারবুনিয়া সীমান্ত দিয়ে ১৪ জন এবং অন্য সীমান্ত পয়েন্ট দিয়ে চারজন অনুপ্রবেশ করেছে।

এর আগে দুই দফায় বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমার বিজিপি ও সেনাবাহিনীর ৬১৮ জনকে সেদেশে ফেরত পাঠানো হয়। গত ২৫ এপ্রিল বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ জন বিজিপি-সেনা এবং ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জন বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তাকে মিয়ানমারে ফেরত পাঠায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ৯:১০:৫১ ● ৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ