ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টি:সৌরভ গাঙ্গুলি

Home Page » ক্রিকেট » ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টি:সৌরভ গাঙ্গুলি
রবিবার ● ৫ মে ২০২৪


ফাইল ছবি-সৌরভ গাঙ্গুলি

বঙ্গ-নিউজ: বর্তমান সময়ে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টি। ছোট এই সংস্করণের ক্রিকেটের প্রতি দিন দিন ঝুঁকছে বিশ্বের প্রতিটি দেশ। ভারতও এর ব্যতিক্রম নয়। বিশ্বের সবচেয়ে বড় ও জমজমাট টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করে থাকে ভারত। এছাড়াও দেশটিতে বেশকিছু ঘরোয়া আসর দেখা যায়।

কিন্তু কলকাতায় টি-টোয়েন্টি ক্রিকেটের প্রসারে কিছুটা পিছিয়ে ছিল। সেই ধারাবাহিকতায় কলকাতায় চালু হচ্ছে নতুন টি-টোয়েন্টি লিগ ‘বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ’। গতকাল নতুন এই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি। তিনি এই টুর্নামেন্টের উদ্বোধন করেছেন।

গাঙ্গুলি বিশ্বাস করেন, ২০ ওভারের ফরম্যাট ক্রিকেটকে এগিয়ে নেবে। তিনি বলেন, ‘এই ফরম্যাটটি খেলায় দারুণ ভূমিকা পালন করে। সবকিছুতেই পরিবর্তন অনিবার্য। আমরা যারা দুই দিন ও চার দিনের ক্রিকেট খেলেছি, তাদের এসব মেনে নিতে হবে। এখন সবখানে টি-টোয়েন্টি ক্রিকেট রয়েছে। এবং এটি ক্রিকেটকে এগিয়ে নিচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এটি (টি-টোয়েন্টি লিগ) সকল রাজ্যে হচ্ছে। আমরা সম্ভবত ৫-৬ বছর দেরি করে ফেলেছি। খেলাধুলার ক্ষেত্রে যেকোনো উপায় সবসময় সহায়ক হয়। টি-টোয়েন্টি ফরম্যাট ক্রিকেটের একটি গুরুত্বপূর্ণ অংশ। এবং এখানে সকলের পারফর্ম করার দারুণ সুযোগ থাকে।’

আগামী জুনে মাঠে গড়াবে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। চার দলের অংশগ্রহণে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। মূলত স্থানীয় তরুণ ও প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনতেই এই লিগ চালু করতে যাচ্ছে কলকাতা ক্রিকেট অ্যাসোসিয়েশন।

বাংলাদেশ সময়: ৯:১৯:৪৯ ● ৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ