অস্ত্র সরবরাহ বন্ধ:বাইডেন,ইসরায়েল একাই দাঁড়াতে পারে:নেতানিয়াহু

Home Page » জাতীয় » অস্ত্র সরবরাহ বন্ধ:বাইডেন,ইসরায়েল একাই দাঁড়াতে পারে:নেতানিয়াহু
শুক্রবার ● ১০ মে ২০২৪


ফাইল ছবি-জো বাইডেন-বেনজামিন নেতানিয়াহু

বঙ্গ-নিউজ: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি সত্ত্বেও বেপরোয়া ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বাইডেনের হুমকি উড়িয়ে দিয়ে নেতানিয়াহু বলেছেন, যুক্তরাষ্ট্র অস্ত্রের চালান বন্ধ করলেও ইসরায়েল ‘একা দাঁড়াতে পারে’। খবর বিবিসির।

গাজা উপত্যকার দক্ষিণে ১৪ লাখের বেশি ফিলিস্তিনি উদ্বাস্তুর আশ্রয়স্থল রাফাহ শহরে সর্বাত্মক সামরিক অভিযানের পাঁয়তারা করছে ইসরায়েল। তবে এ অভিযানের পক্ষপাতী নয় ইসরায়েলের সবচেয়ে বড় মিত্র যুক্তরাষ্ট্র।

রাফায় হামলা হলে লাখ লাখ বেসামরিক মানুষের প্রাণহানি ঘটবে, আশঙ্কায় মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বুধবার হুঁশিয়ারি দিয়ে বলেন, রাফাহ আক্রমণ করলে আর্টিলারি শেলসহ কিছু অস্ত্র সরবরাহ আটকে দেবেন তিনি।

বাইডেনের এমন হুমকির জবাবে বৃহস্পতিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, ইসরায়েল একা দাঁড়াতে পারে। যদি প্রয়োজন হয়… আমরা একাই লড়বো। আমি বলেছি প্রয়োজনে আমরা নখ দিয়ে লড়াই করব।

নেতানিয়াহু অবশ্য ইসরায়েলের ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্রের সতর্কতা প্রত্যাখ্যান করতে ১৯৪৮ সালের যুদ্ধের কথা স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, ৭৬ বছর আগে স্বাধীনতা যুদ্ধে আমরা অনেকের বিরুদ্ধে অল্প ছিলাম। আমাদের কাছে অস্ত্র ছিল না। কিন্তু আমাদের মধ্যে প্রবল চেতনা, বীরত্ব ও ঐক্যের জোরে - আমরা বিজয়ী হয়েছি।

নেতানিয়াহুর প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেন, ইসরায়েলের শত্রুদের পাশাপাশি … সেরা বন্ধুদেরও বোঝা উচিত আমাদের বশ করা যাবে না। আমরা শক্ত হয়ে দাঁড়াব, আমরা আমাদের লক্ষ্য অর্জন করব।

উল্লেখ্য, ফিলিস্তিনের গাজায় হামাস নির্মূলের নামে গত ৭ অক্টোবর থেকে নির্বিচার হামলা, হত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গত সাত মাসে গাজায় নিহত হয়েছে ৩৫ হাজারের মতো মানুষ। আহত হয়েছেন আরও ৭৮ হাজারের বেশি। ঘরবাড়ি হারিয়ে উদ্বাস্ত হয়েছে লাখ লাখ ফিলিস্তিনি।

বাংলাদেশ সময়: ২০:৪৫:২১ ● ৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ