তাপপ্রবাহ আবারও আসছে

Home Page » জাতীয় » তাপপ্রবাহ আবারও আসছে
শনিবার ● ১১ মে ২০২৪


ফাইল ছবি

বঙ্গনিউজঃ    টানা এক মাসের তাপপ্রবাহে জনজীবনে হাঁসফাঁস অবস্থা ছিল। তবে কয়েকদিনের বৃষ্টিতে কিছুটা স্বস্তি মেলে। সেই স্বস্তি আর বেশিদিন স্থায়ী হচ্ছে না। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী কয়েকদিনে দেশে বৃষ্টির প্রবণতা কমবে; মধ্য মে থেকে গরম বাড়বে। মাসের শেষাংশের পুরোটাজুড়েই থাকতে পারে তাপপ্রবাহ।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা বলেন, এখন বৃষ্টির প্রবণতা অনেকটা কমে গেছে। এটা আরও কমে যাবে। আগামীকাল রোববার থেকে দেশের তাপমাত্রা বাড়তে থাকবে। আর ১৫ তারিখের পর থেকে মাসজুড়েই তাপপ্রবাহ থাকতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, ১৫ মে থেকে তাপমাত্রা বাড়বে। তখন রংপুর, ময়মনসিংহ, সিলেটের কিছু কিছু জায়গায় হয়তো বৃষ্টি থাকবে; কিন্তু অন্যান্য জায়গা থেকে কমে যাবে। আজ শনিবার রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রোববার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরের পাঁচ দিন তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এ মাসে তাপমাত্রা এপ্রিলের মতো প্রকট হবে না। কারণ, এর মধ্যেই কোনো কোনো দিন বৃষ্টি হবে। তবে মে মাসের শেষের দিকে এবং জুনের দ্বিতীয় সপ্তাহে তাপমাত্রা বাড়বে আরও এক ধাপ। কারণ, জুনের ১৫ তারিখ থেকে বর্ষাকাল শুরু হয়। এর আগে প্রকৃতি ড্রাইআউট হয়। তখন তাপমাত্রা বাড়বে।

বাংলাদেশ সময়: ১৩:২২:০৬ ● ৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ